Voice of SYLHET | logo

৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২২ ইং

নয় দফা দাবিতে পণ্য পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে

প্রকাশিত : November 20, 2019, 15:09

নয় দফা দাবিতে পণ্য পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে

ভয়েসঅবসিলেট ডেস্ক:

নয় দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। বুধবার (২০ নভেম্বর) সকাল ৬টা থেকে এই কর্মবিরতি চলছে।

আজ সকালে রাজধানীর তেজগাঁওয়ের ট্রাকস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, ট্রাকগুলো জড়ো হয়ে আছে। কোনও ট্রাক সেখান থেকে ছেড়ে যায়নি। শ্রমিকরাও কাজে যোগ দেয়নি। তবে তারা বিভিন্ন স্থান থেকে টার্মিনালে আসতে শুরু করেছে।

জানতে চাইলে সংগঠনটির আহ্বায়ক রুস্তম আলি খান  বলেন, ‘সকাল ৬টা থেকে আমাদের শান্তিপূর্ণ কর্মবিরতি চলছে। কোনও ট্রাক কোথাও পণ্য নিয়ে যায়নি।’

এদিকে তেজগাঁওয়ে ট্রাক চালানোর সময় এক চালককে মারধর করে কর্মবিরতি পালনকারী শ্রমিকরা। ট্রাকটি পানি সরবরাহের কাজে নিয়োজিত ছিল। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এছাড়া ট্রাক স্ট্যান্ড থেকে কোনও ট্রাক বের হতে দেওয়া হচ্ছে না। তেজগাঁওয়ের আনিসুল হক সড়ক দিয়ে অন্য কোনও পণ্যবাহী পরিবহন চলাচল করলেও তা আটকে দিচ্ছে শ্রমিকরা।

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়ন শুরুর পর থেকে দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধের পর সারাদেশে ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তারা নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য ৯ দফা দাবি উপস্থাপন করে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 143 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।