Voice of SYLHET | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটের ব্যবসায়ীদের নতুন ব্যবসার অনুসন্ধান করতে হবে: চেম্বার সভাপতি

প্রকাশিত : November 11, 2019, 20:02

সিলেটের ব্যবসায়ীদের নতুন ব্যবসার অনুসন্ধান করতে হবে: চেম্বার সভাপতি

নিজস্ব প্রতিবেদক:

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেছেন, বর্তমান প্রতিযোগিতামুলক বিশ্বে ঠিকে থাকলে হলে সিলেটের ব্যবসায়ীদের নতুন নতুন ব্যবসার অনুসন্ধান করতে হবে।
বর্তমানে সিলেটের ব্যবসার অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। সামনে আরো দুর্ভোগ আসছে। তাই এখন চিন্তা করে ব্যবসায় বিনিয়োগ করতে হবে। তিনি বলেন, সিলেটে আইটি পার্ক, ইকোনিমিক জোন হচ্ছে। সিলেটের ব্যবসায়ীদের সেখানে বিনিয়োগ করার চিন্তা করতে হবে। প্রতি বছর সিলেটে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে কয়েক হাজার গ্রেজুয়েশন সম্পন্ন করে শিক্ষার্থীরা বের হচ্ছে তাদেরকে চাকুরি দেয়ার কোন প্রতিষ্ঠান নেই।
আগামী প্রজন্মের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে। তিনি আরো বলেন, সিলেটের ব্যবসায়ীদের ক্ষতি করে সিলেট চেম্বার কোন মেলা করবে না। আগামী ২০২০ সালে সিলেটের সকল ব্যবসায়ীদের নিয়ে ‘সামিট’ করার পরিকল্পনা রয়েছে।
সিলেট মোটর সাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশন আয়োজিত জরুরী সাধারণ সভা ও সনদপত্র-আইডি কার্ড বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
সোমবার নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এসোসিয়েশনের সভাতি মো: নুরুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: সাজুওয়ান আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি আবু জাফর কামরান, সহ-সভাপতি কবির উদ্দিন সোহেল, সহ-সভাপতি আবুল কালাম মনসুর, সহ-সাধারণ সম্পাদক মো: এনামুল হক এনাম, অর্থ সম্পাদক মো: বদরুল হক, সাংগঠনিক সম্পাদক মো: তাজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমদ সাকার, প্রচার সম্পাদক মো: আতার আলী, দপ্তর সম্পাদক মো: আব্দুল্লাহ জিয়া, ধর্ম সম্পাদক মো: কামরান হোসেন, সমাজসেবা বিষয়ক সম্পাদক মো: লোকমান হোসেন, শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক রায়হান আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: জুনেদুর রহমান, কার্যকরী সদস্য নাজমুল ইসলাম, নুরুল আমীন, নাজমুল হক, রুহুল আমীন, সৈয়দ আহমদ নাসির, মঞ্জুলাল দাস। সদস্য সুফিয়ান আহমদ, হাম্মাদ হোসেন, রুকন আহমদ, সাইফুল ইসলাম, মো: ফরহাদ আহমদ, মো: বদরুল হক, আনহার উদ্দিন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 161 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।