Voice of SYLHET | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২২ ইং

সেকেন্ডে একটি অ্যাপল ওয়াচ বিক্রি

প্রকাশিত : November 09, 2019, 12:45

সেকেন্ডে একটি অ্যাপল ওয়াচ বিক্রি

ভয়েসঅবসিলেট ডেস্ক:

স্মার্টওয়াচ বাজারে অ্যাপল ভালো অবস্থানে রয়েছে। এই অবস্থান পরিবর্তনের কোনও সম্ভাবনাও নেই। সম্প্রতি এমনটিই জানিয়েছে বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিকস।

ভারতের প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্মার্টওয়াচ বাজারে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে অ্যাপল। এখনও প্রতি সেকেন্ডে প্রতিষ্ঠানটির একটি করে স্মার্টওয়াচ বিক্রি হচ্ছে।
বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিকস বলছে, স্মার্টওয়াচ বাজারে শীর্ষস্থানে রয়েছে অ্যাপল। ক্ষেত্রটিতে বেশ ভালোভাবেই এগিয়ে আছে তারা। বর্তমানে বৈশ্বিক স্মার্টওয়াচ বাজার শেয়ারের ৪৮ শতাংশ নিয়ন্ত্রণ করছে অ্যাপল।

গবেষণা প্রতিষ্ঠানটির প্রতিবেদনে বলা হয়, গত তিন মাসে ৬৮ লাখ স্মার্টওয়াচ সরবরাহ করেছে অ্যাপল। ২০১৮ সালের একই সময়ের তুলনায় যা ৫১ শতাংশ বেশি।
স্মার্টওয়াচ বাজার সম্পর্কে স্ট্র্যাটেজি অ্যানালিটিকসের নির্বাহী পরিচালক নেইল মস্টন বলেন, স্মার্টওয়াচ বাজারে অ্যাপল অনেক এগিয়ে আছে। সহজেই কেউ তাদের পেছনে ফেলতে পারবে না। অ্যাপলের বৈশ্বিক স্মার্টওয়াচ বাজার শেয়ার গত বছরের ৪৫ শতাংশ থেকে বেড়ে এবার ৪৮ শতাংশ হয়েছে।

তিনি আরও বলেন, অন্য কোনও প্রতিষ্ঠান অ্যাপলের সামনে শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠতে পারেনি। বিশ্বজুড়ে স্মার্টওয়াচ বাজারের অর্ধেক তারাই নিয়ন্ত্রণ করছে এবং অন্যদের চেয়ে অনেক এগিয়ে আছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 234 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।