Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

এমসি কলেজে রবীন্দ্রনাথ ঠাকুর ও দক্ষিণ এশিয়া শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত : November 06, 2019, 15:02

এমসি কলেজে রবীন্দ্রনাথ ঠাকুর ও দক্ষিণ এশিয়া শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এমসি কলেজ প্রতিনিধি:

রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষ উপলক্ষে চলছে ৪ দিনব্যাপী ‘সিলেটে রবীন্দ্র স্মরণ উৎসব-২০১৯’। এ উৎসবের আজ ২য় দিন সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে অনুষ্ঠিত হয়েছে রবীন্দ্র স্মরণ।

বুধবার (৬ নভেম্বর) অনুষ্ঠান শুরুর পূর্বে সকাল সাড়ে ৯ টায় জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন করা হয়। পরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীকীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর পর রবীন্দ্রনাথের প্রতীকী উন্মোচনের মধ্যদিয়ে ২য় দিনের অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন স্মরণ উৎসবের আহ্বায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এসময় উপস্থিত ছিলেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলী, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দসহ কলেজের শিক্ষকরা।

এর পর বাংলা ও ইংরেজি দুই পর্বে অনুষ্ঠিত হয় কবিগুরুকে নিয়ে সেমিনার। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুল মাল আব্দুল মুহিত।

বাংলা ও ইংরেজি উভয় পর্বের সেমিনারে কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র’র সভাপতিত্বে বাংলাদেশ ও ভারতের রবীন্দ্র অনুরাগী ও গবেষকরা রবীন্দ্রনাথের বর্ণিল জীবন ও কর্মধারা নিয়ে আলোচনা করেন।

অপরদিকে সেমিনার শেষে সন্ধ্যায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 302 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।