Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

স্মরণোৎসবে সিলেটের সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা আবুল মাল আব্দুল মুহিতের’

প্রকাশিত : November 05, 2019, 21:40

স্মরণোৎসবে সিলেটের সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা আবুল মাল আব্দুল মুহিতের’

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবার্ষিকী উপলক্ষে স্বাগত জানিয়ে নগরীতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

মঙ্গলবার (৫নভেম্বর) সকাল পৌনে ১১টার দিকে নগর ভবন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। নগর ভবন থেকে শোভাযাত্রা শুরু হয়ে সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব উদযাপন পর্ষদের আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সদস্য সচিব সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা শোভাযাত্রায় অংশগ্রহন করেন।

শোভাযাত্রার উদ্বোধনকালে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত কবিগুরুর সিলেট আগমণের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন এবং স্মরণোৎসবের সকল আয়োজনে সিলেটের সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা করেন। তিনি বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবার্ষিকীর এই অনুষ্ঠান সারাজীবন মানুষের হৃদয়ে স্মরনীয় হয়ে থাকবে।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ নগরীর রবীন্দ্র অনুরাগী সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ র‌্যালীতে অংশগ্রহন করেন।

এদিকে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে এ উৎসবের মূল কর্মযজ্ঞ। সিলেটের ঐতিহ্যবাহী কিন ব্রিজ এলাকায় বিকাল সাড়ে ৩টায় কবিগুরুর ম্যুরাল উন্মোচনের মাধ্যমে উৎসবের মূল পর্ব শুরু হবে। উদ্বোধন করবেন সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব উদযাপন পর্ষদের আহবায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিকাল ৪টা থেকে শুরু হবে সিলেটের অর্ধসহ¯্রারাধিক শিল্পিদের পরিবেশনায় নৃত্য, আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান। এছাড়া থাকবে একক পরিবেশনাও।
শোভাযাত্রা শেষে জেলা স্টেডিয়ামে স্মরণোৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বক্তব্য রাখেন। এসময় তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবার্ষিকীর সকল অনুষ্ঠানে সিসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণ কামনা করেন।

শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ ও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, প্যানেল মেয়র-১ কাউন্সিলর মো. তৌফিক বকস লিপন, এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি, মোখলেছুর রহমান কামরান, শান্তনু দত্ত সন্তু, আজাদুর রহমান আজাদ, রেজওয়ান আহমদ, আজম খান, আব্দুল মুহিত জাবেদ, মোস্তাক আহমদ, মো. ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সিকন্দর আলী, রকিবুল ইসলাম ঝলক, আব্দুর রকিব তুহিন, নজরুল ইসলাম মুনিম, তাকবির ইসলাম পিন্টু, এ্যাডভোকেট ছালেহ আহমদ সেলিম, সোহেল আহমদ রিপন, সৈয়দ তৌফিকুল হাদী, রাশেদ আহমদ, মো. তারেক উদ্দিন তাজ, এসএম শওকত আমীন তৌহিদ, আবুল কালাম আজাদ লায়েক, বিক্রম কর সম্রাট, মহিলা কাউন্সিলর, রেবেকা আক্তার লাকী, বেগম সালমা সুলতানা, বেগম মাসুদা সুলতানা, শাহনারা বেগম শানু, মোছা. রেবেকা বেগম, নাজনীন আক্তার কনা ও কুলসুমা বেগমসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 286 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।