Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

সুনামগঞ্জে ৫০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার নলকূপ স্থাপন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত : October 31, 2019, 23:52

সুনামগঞ্জে ৫০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার নলকূপ স্থাপন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, যারা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে তারাই ভালো মানুষ, তারাই জনগণের বন্ধু। আওয়ামীলীগ সরকার জনগণের উন্নয়নে সবসময়ই কাজ করে। তাই দেশের মানুষ বারবার এই উন্নয়নের সরকারকে ক্ষমতায় অধিষ্ঠিত করছে। দেশে এখন আওয়ামীলীগ সরকারের উন্নয়নের জোয়ার বইছে। উন্নয়নের আলোয় ঝলমল করছে গোটা দেশ।
তিনি বলেন, নিরাপদ পানির কষ্ট আমি বুঝি। নিরাপদ পানির অভাব আর কলেরায় আমার আÍীয় স্বজন মারা গেছে, আমি নিজেও কষ্ট পেয়েছি। আর কোন মানুষ যাতে নিরাপদ পানির অভাবে কষ্ট না পায়, তার জন্য নলকূপ ও স্যানিটেশন দেয়া হচ্ছে। কাউকে কষ্টে রাখা হবেনা, ছোটবেলায় আমার অন্তর কাদতো, এত কষ্ট দেখে তাই কষ্ট লাগব করতে নিরাপদ নলকূপ ও স্যানিটেশনের পাশাপাশি আরও অনেক বড় বড় প্রকল্প গ্রহণ করা হচ্ছে। আপনারা জানেন দেশে শুদ্ধি অভিযান চলছে, বড় বড় ডাকাতদের ধরে জেলে নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর এই শুদ্ধি অভিযান দেশ বিদেশে অনেক প্রশংসা কুড়াচ্ছে, অভিযান চলছে চলবে। যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। তাই দেশের উন্নয়নে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, শেখ হাসিনার সাথে থাকতে হবে।
বৃহস্পতিবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় হতদরিদ্র পরিবারের মাঝে ৫০ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের ২য় পর্যায়ে উপজেলার শিমুলবাক ও পূর্ব বীরগাঁও ইউনিয়নের ৫শত হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী উপরোক্ত কথা বলেন।
সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লার সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় কোরআন তিলাওয়াত করেন প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ ও গীতা পাঠ করেন অমিতাব দাস। সভায় স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরের জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রউফ সরকার। সভায় এসময় বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু।
সভায় এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, থানা অফিসার ইনচার্জ (ওসি) হারুনুর রশীদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, পূর্ব বীরগাও ইউপি চেয়ারম্যান নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, আসাদুজ্জামান আসাদ, উপজেলা বঙ্গবন্ধু তথ্যপ্রযুক্তিলীগের সভাপতি শহিদুল ইসলাম, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ উপকারভোগী পরিবারের কয়েক হাজার লোকজন ব্যক্তিবর্গ প্রমুখ।
অপর দিকে সকাল ১০টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নে সদ্য নির্মিত নলকুপের কাজ পরিদর্শন করেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 249 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।