Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

পৌরসভায় সেবার সক্ষমতা বাড়াতে বিশ্বব্যাংকের ১০ কোটি ডলার ঋণ

প্রকাশিত : October 31, 2019, 16:10

পৌরসভায় সেবার সক্ষমতা বাড়াতে বিশ্বব্যাংকের ১০ কোটি ডলার ঋণ

সুপেয় পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের উন্নয়নসহ ৩০টি পৌরসভায় সেবার সক্ষমতা বাড়াতে ১০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। এ লক্ষ্যে বুধবার শেরেবাংলা নগরের ইআরডি সম্মেলনকক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও বিশ্বব্যাংকের মধ্যে একটি চুক্তি সই হয়েছে। ইআরডি সচিব মনোয়ার আহমেদ ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টিমবন চুক্তিতে সই করেন। চুক্তি অনুযায়ী, পাঁচ বছরের রেয়াতকালসহ ৩০ বছরে ২ শতাংশ সুদসহ এই ঋণ পরিশোধ করতে হবে।

অনুষ্ঠানে ইআরডি সচিব মনোয়ার আহমেদ বলেন, স্বচ্ছ ও যথাযথভাবে অর্থ ব্যবহার করতে হবে, যাতে জনগণ উপকৃত হতে পারে।

বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট জনগণ সুপেয় পানি পাবে এবং পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন হবে। যথাসময়ে ও স্বচ্ছভাবে প্রকল্পটি বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়ন হলে প্রায় ৬ লাখ মানুষ উপকৃত হবে বলে উল্লেখ করেছে বিশ্বব্যাংক

পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন শীর্ষক এই প্রকল্পের মাধ্যমে নির্বাচিত পৌরসভায় পাইপলাইনের পানি সরবরাহব্যবস্থার উন্নতি করা হবে। সরকারি ও বেসরকারি অংশীদারিত্বের মাধ্যমে পৌরসভার বস্তি এলাকার অবকাঠামো, পানি শোধনাগার, পানি সংরক্ষণ, বসতবাড়িতে পাইপলাইনের সংযোগসহ স্যানিটেশনের উন্নতি হবে। কিছু পাবলিক টয়লেট স্থাপন করা হবে প্রকল্পের আওতায়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 205 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।