Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

আবারো সড়ক বিভাজনের গাছ কাটল সিসিক

প্রকাশিত : October 31, 2019, 00:05

আবারো সড়ক বিভাজনের গাছ কাটল সিসিক

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক: আবারো সৌন্দর্যবর্ধনের নামে সিলেট নগরে ৪৮ টি গাছ কেটে ফেলেছে খোদ সিলেট সিটি করপোরেশনই। গত সোমবার সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাঠানটুলার সড়ক বিভাজকের এই গাছগুলো কাটা হয়। এর মধ্যে ২২ টি তাল গাছ রয়েছে।

তবে সিকিকের একটি সুত্র জানিয়েছে, ফুল গাছ রোপন করতে এই গাছগুলো কাটা হয়েছে।
জানাযায়, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে সড়ক বিভাজক তৈরি করার পরই সেখানে তাল, রেইনটি, নিম, আখন্দ, পেয়ারা, জাম, বড়ইসহ বিভিন্ন জাতের প্রায় ৫০টি গাছ লাগান পাঠানটুলার বাসিন্দা মৃত নায়েক মো. আব্দুল বাতেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত এই গাছগুলোকে তিন পরিচর্যা করতেন। গত সোমবার গাছগুলো কাটার সময় স্থানীয়রা বাঁধা দেন। তখন সরকারি নির্দেশে গাছ কাটা হচ্ছে বলে স্থানীয়দের জানানো হয়।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব বলেন, এখানে কৃষ্ণচূড়া, রাধাচূড়া গাছ লাগানো হবে। কাটা গাছগুলো অনেক বড় ছিল। পথচারীদের গায়ে গাছের ডাল ভেঙে পড়তো। তাই গাছগুলো কাটা হয়েছে।

এরআগে গত ৫ আগস্ট ফুলগাছ লাগানোর জন্য সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সুবিদবাজার সড়কের আলী সেন্টার পয়েন্ট থেকে সাগরদিঘিরপাড় পয়েন্টের সড়ক বিভাজকের শোভাবর্ধনকারী ২২টি উইপিং গাছ কেটে ফেলে সিলেট সিটি করপোরেশন।

সিসিকের গাছ কাটাকে অন্যায় দাবি করে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম। তিনি বলেন, সিসিকের উদ্যোগে এত সংখ্যক উপকারী গাছ কাটা হয়েছে সেটা মেনে নেওয়া যায় না। ফুলগাছ লাগানোর জন্য তাল গাছ কাটার কোনো যুক্তি নেই।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 171 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।