Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

ডাব খাওয়া যখন অপরাধ!

প্রকাশিত : October 30, 2019, 22:40

ডাব খাওয়া যখন অপরাধ!

জবি প্রতিনিধিঃ

ক্যাম্পাসের ডাব খাবে কে? জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে এ প্রশ্নটা দেখা দিয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়ের ফল গাছগুলোর ফল শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা,কর্মচারীরা সবাই খেয়ে থাকেন। কিন্তু ছোট আয়তনের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডাব গাছ থেকে ডাব পারার কারণে ৭ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে তিন ঘন্টা আটক রাখা হয়।

জানা যায়,বুধবার বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী শান্ত,পরাগ,হিমু,সিফাত,নাঈম,নিরব,মাসুম ডাব গাছ থেকে ১০-১৫টি ডাব পারে। পরে তারা ডাব খেয়ে ফুটপাতের দুইটি ছেলেকে কিছু ডাব দিয়ে ময়লা বাইরে ফেলার জন্য বলে। ফুটপাতের ছেলে দুইটি ডাবের ময়লা ফেলার সময় বিশ্ববিদ্যালয় নিরাপত্তারক্ষীরা তাদের প্রক্টর অফিসে নিয়ে যায়। পরে প্রক্টর অফিস থেকে বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীকে ডেকে এনে প্রক্টর অফিসে ৩ ঘন্টা আটক রাখা হয়। এ সময় শিক্ষার্থীদের বাড়িতে ফোন দিয়ে অভিভাবকদের সাথে কথা বলে তাদের ছেড়ে দেয়া হয়।

আটক এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসের ডাব বন্ধুরা মিলে খেয়েছি। এমনিতেই ডাবগুলো নষ্ঠ হয়ে যাচ্ছে। এজন্য প্রক্টর অফিসে আমাদের ডেকে নিয়ে ৩ ঘন্টা আটক রেখে বাড়িতে ফোন দিয়ে যা তা বলা হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা যদি বিশ্ববিদ্যালয়ের ফল খেতে না পারে তাহলে খাবে কে?

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ডাব খাওয়ার জন্য পারে নাই, ডাব বিক্রির জন্য বস্তা ভরে বাইরে নিয়ে যাওয়ার সময় দুইজন ছেলেকে আটক করা হয়। তাদের ধরে জিজ্ঞেস করলে কয়েকজন শিক্ষার্থীর কথা বলে। যার প্রেক্ষিতে আমরা তাদেরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 148 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।