Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

দোয়ারায় পেয়াজের দাম নাগালের বাহিরে, বিপাকে সাধান ক্রেতারা।

প্রকাশিত : October 27, 2019, 16:44

দোয়ারায় পেয়াজের দাম নাগালের বাহিরে, বিপাকে সাধান ক্রেতারা।

ইসমাইল হোসাইন:

সুনামগঞ্জের দোয়ারা বাজারে পেয়াজের দাম নাগালের বাহিরে, বিপাকে ক্রেতারা। সেকেন্ড, মিনিট, দিনের,গতির সাথে সাথে লাফিয়ে লাফিয়ে পেয়াজের দাম নাগাল অতিক্রম করে চলেছে। হুহু করে ভেড়ে চলেছে, গতকাল ও দোয়ারাবাজারের বাংলা বাজারে এক কেজি পেয়াজের দাম ছিল ১০০টাকা, কিন্তু একদিন যেতেনাযেতে আজ বাজারে এক কেজি পেয়াজের মূল্য ১২০টাকা।

বাংলা বাজার, বালিউড়া,সুরমা,বাশতলাসহ প্রত্যেক বাজারে ছড়া মূল্যে ক্রয় করতে পেয়াজ ক্রেতাদের। সরেজমিনে গিয়ে পেয়াজ বিক্রেতা আমির হোসেনের সাথে কথা বললে তিনি বলেন আমাদের কিছু করারা নাই প্রতি কেজি পেয়াজ ১১০টাকা দরে আমারা কিনে আনি,যাতায়াত,কারেন্ট বিল,ঘর ভাড়া বিল দিতে গিয়ে ১২০টাকা করে বিক্রি করতে হয়।কম দামে পেয়াজ আনতে পারলে আমারা কম দামে বিক্রি করতে পারতাম।

পেয়াজ অতিমাত্রায় দাম হওয়ায় সাধারণ দরিদ্র খেটে খাওয়া মানুষের বিপাকের অন্ত নেই।সারাদিন কাজ করে ৩০০থেকে ৩৫০টাকার বিনিময়ে।চাল,ডাল,তরিতরকারি কেনার পরে পেয়াজে হিমসিম, এদিকে পেয়াজ ছাড়া সংসার চলেনা।পেয়াজ ক্রেতা ফরহাদ আলমের সাথে কথা বললে তিনি বলেন আমরা গরীব মানুষ দিনে কাজ করে সংসার চালাই কামাইর অর্ধেক টাকা দিয়ে যদি পেয়াজ কিনি বাকি সংসারের খরচ কি দিয়ে করি।আমরা খুব কষ্টেই দিন কাটাচ্ছি।তিনি প্রশাসনের দৃষ্টি কামনা করেন এবং বলেন পেয়াজের দাম কিছুটা কমলেও আমাদের কষ্টটা লাঘব হবে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 329 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।