Voice of SYLHET | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

ঢাকার কালা বাচ্চুর বিরুদ্ধে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন

প্রকাশিত : October 27, 2019, 00:40

ঢাকার কালা বাচ্চুর বিরুদ্ধে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন

সুনামগঞ্জ প্রতিবেদক:

পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগ নামে একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জ জেলা ট্রাক, বাস, সড়ক পরিবহন মালিক সমিতি’র নেতারা।

শনিবার দুুপুরের শহরের মুক্তারপাড়া এলাকার দৈনিক সুনামকণ্ঠের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি’র সভাপতি মুহিব উদ্দিন চৌধুরী।

লিখিত বক্তব্যে মুহিব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির তত্ত্বাবধানে সারাদেশে পরিবহন সেক্টর দুঘর্টনাসহ শৃঙ্খলা ফিরিয়ে আসতে যোগাযোগ মন্ত্রণালয়সহ সমাজের বিভিন্ন স্তরের লোকজনের সঙ্গে সমন্বয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালক করেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগ নামে একটি কমিটি করে যে লোকটি নেতৃত্ব দিচ্ছে তিনি ঢাকাস্থ ফুলবাড়িয়া বাস টার্মিনালের ইসমাইল হোসেন বাচ্চু ওরফে কালা বাচ্চু। তিনি একসময় পরিবহন শ্রমিক নেতা ছিলেন। শ্রমিক নেতা থাকা অবস্থায় তিনি ফুলবাড়িয়া টার্মিনালের বাস-মিনিবাস, টার্মিনালের উভয় পাশের দোকানদার এবং রাস্তার হকারদের কাছ থেকেও চাঁদা আদায় করতেন। তার চাঁদাবাজিতে পরিবহন মালিক-শ্রমিক, আশপাশের দোকানদার ও হকাররাও অতিষ্ঠ ছিল।

তিনি আরও বলেন, একপর্যায়ে তিনি ফুলবাড়িয়া টার্মিনালের পরিবহনের মালিক শ্রমিকদের অপমান, শারীরিকভাবে নির্যাতনসহ বিভিন্ন অপকর্ম শুরু করেন। তার এমন কর্মকাণ্ডের কারণে টার্মিনালের শ্রমিকরা অতিষ্ঠ হয়ে তাকে সংগঠন থেকে বহিষ্কার করে। বহিষ্কারের পর দুই বছর ধরে টার্মিনাল দখলসহ পরিবহনে চাঁদাবাজির পাঁয়তারা করে আসছেন তিনি। ইতোমধ্যে তিনি কিছু নামধারী মালিক-শ্রমিক ও সন্ত্রাসী সঙ্গে নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগ নামে একটি কমিটি গঠন করেছেন। যার সঙ্গে পরিবহনের প্রকৃত মালিক-শ্রমিকরা কেহই সম্পৃক্ত নন, সবাই বহিরাগত।

মুহিব উদ্দিন চৌধুরী আরও বলেন, ইসমাইল হোসেন বাচ্চু কয়েক দিন আগে কৌশল অবলম্বন করে গণমাধ্যমে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ’র নামে নানাভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। অথচ বাচ্চু বিগত দিনে কয়েকটি খুনের সঙ্গে জড়িত এবং জামাল উদ্দিন নামে একজন বাস মালিককে নিজে খুন করেন। তার বিরুদ্ধে কুমিল্লা, ঢাকাসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মো. জিয়াউল হক, সাধারণ সম্পাদক মো. আশরাফ উদ্দিন, জেলা সড়ক পরিবহন মালিক সমিতি’র সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সহ-সভাপতি নুরুল ইসলাম সিরাজ, যুগ্ম সাধারণ সম্পাদক আখলুছ আলী, সদস্য তুরাব আলী, আব্দুল মুমিন, বাস রোড উপ-কমিটি’র সভাপতি হাজি লায়েক প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 390 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।