Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ডিজিটাল ডিভাইসসহ আটক ৫

প্রকাশিত : October 27, 2019, 00:33

শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ডিজিটাল ডিভাইসসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির অভিযোগে ৫ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

চারটি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আটককৃতদের কাছে থেকে ক্যালকুলেটার, সিমসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়েছে।

আটককৃতদের একজন বগুড়ার বৃন্দাবন পাড়ার আব্দুল গফুরের ছেলে মাহমুদুল হাসান (১৮)। সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট থেকে আটক করা হয়। বাকী আটককৃতদের নাম পরিচয় জানা যায়নি।

তবে শাবির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী জালিয়াতিতে আটককৃত সবাই একসাথে বগুড়া থেকে পরীক্ষা দিতে এসেছেন।

জানা গেছে, শনিবার শাবির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল। সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটে এবং বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। উভয় ইউনিটের জন্য কেন্দ্র ছিল ৪৩টি।ভর্তি পরীক্ষায় চারটি কেন্দ্রে ৫ শিক্ষার্থী ক্যালকুলেটরের মধ্যে সিম ঢুকানো ডিজিটাইল ডিভাইস নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করেন।

পরীক্ষকদের নজড়ে পড়ার পর তাদের আটক করা হয় বলে জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা।তিনি জানান, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ থেকে একজন, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ থেকে একজন, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট থেকে একজন এবং মদিনা মার্কেটস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র থেকে দুই শিক্ষার্থীকে জালিয়াতির ডিজিটাল ডিভাইসসহ আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদান করার চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়।

এব্যাপারে শাবির প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ বলেন, আটককৃতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শাবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদও পাঁচ শিক্ষার্থীকে ডিজিটাল ডিভাইসসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 246 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।