Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরোণৎসবের অনুষ্ঠানস্থল পরিদর্শন

প্রকাশিত : October 27, 2019, 00:19

সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরোণৎসবের অনুষ্ঠানস্থল পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষপূর্তিতে আয়োজন করা হয়েছে ‘সিলেটে রবীন্দ্রনাথ : শতবর্ষ স্মরণোৎসব’। কবিগুরুর আগমনের এই মাহেন্দ্রক্ষণকে স্মরণীয় করতে সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হবে।

আগামী ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে মুল অনুষ্ঠানের পাশাপাশি রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটে এসে যে সকলস্থানে গিয়েছিলেন এমন প্রত্যেকটি স্থানে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরমধ্যে অন্যতম সিলেট নগরীর নয়াসড়ক পাদ্রী বাংলা ও চৌহাট্টা সিংহ বাড়ি। সিলেটে এসে রবীন্দ্রনাথ রাত্রীযাপন করেছিলেন নয়াসড়ক পাদ্রী বাংলায়।

শনিবার সকালে নয়াসড়ক পাদ্রী বাংলা ও চৌহাট্টা সিংহ বাড়ি পরিদর্শন করেছেন উৎসব উদযাপন পর্ষদের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন উদযাপন পর্ষদের সদস্য সচিব ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, যুগ্ম আহবায়ক জ্যোতির্ময় সিংহ মজুমদার, সদস্য সচিব ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, পর্ষদের সদস্য জগলুল পাশা, আল আজাদ, রজত কান্তি গুপ্ত, সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর প্রমুখ।

এছাড়া পাদ্রী বাংলা পরিদর্শনকালে ডিকন নিঝুম সাংমা, রেভা ফিলিপ বিশ^াসসহ পাদ্রী বাংলার নেতৃবৃন্দ এবং সিংহবাড়ি পরিদর্শনকালে এডভোকেট সুজয় সিংহ মজুমদার, ডা. সুধাময় সিংহ মজুমদারসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।এই অনুষ্ঠানের অংশ হিসেবে সিংহ বাড়ি ও পাদ্রী বাংলায় নির্মাণ করা হবে উৎসব ফলক, হবে আলোকসজ্জা, বিশেষ প্রার্থনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে পরিদর্শনে গিয়ে দুটি অনুষ্ঠানস্থল দ্রুত পরিষ্কার করার নির্দেশ দেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি তড়িৎ গতীতে অনুষ্ঠানস্থল পরিষ্কার পরিচ্ছন্নতা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 219 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।