Voice of SYLHET | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০২২ ইং

সাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে বিসিবি!

প্রকাশিত : October 27, 2019, 00:12

সাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে বিসিবি!

স্পোর্টস ডেস্ক:

নিজের বিপদ নিজেই ডেকে আনলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিসিবির শর্তবিরোধী কর্মকান্ডে জড়িত হয়ে আইনি জালে ফাঁসতে হচ্ছে সাকিবকে। একটি টেলিকম কোম্পানির সাথে চুক্তিই কাল হয়ে দাঁড়িয়েছে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের।

সাকিবের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার সঙ্গে জরিমানাও করা হবে। সাকিবের উপর কোনো ব্যক্তিগত আক্রোশ নয়; বরং বিসিবির শর্ত উপেক্ষা করে একটি টেলিকম কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বিসিবি সভাপতি।

টেলিকম কোম্পানি রবি এক সময় বিসিবির স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ ছিল; সে সময় ক্রিকেটাররা আলাদাভাবে গ্রামীণফোনের সাথে চুক্তিবদ্ধ হয়; ফলে বোর্ডের ক্ষতি হয়েছিল, এই নিয়ে রবি চুক্তির এক বছর আগেই সরে দাঁড়ায়। ফলে নতুন করে গ্রামীণফোনের সঙ্গে সাকিবের চুক্তিবদ্ধ হওয়াকে ইতিবাচকভাবে দেখছে না বোর্ড। এই নিয়ে বোর্ড সভাপতি বলেন, ক্রিকেটাররা লাভবান হলেও ক্ষতি হয়েছে বোর্ডের।

সংবাদ মাধ্যমকে পাপন বলেন, ‘সাকিব টেলিকম কোম্পানিটির সাথে চুক্তিবদ্ধ হতে পারে না। কেন পারবে না সেটা আমাদের চুক্তিপত্রে স্পষ্টভাবে বলা আছে। রবি আমাদের টাইটেল স্পন্সর ছিল, গ্রামীণফোন বিডই করেনি। পরে একজন, দুইজন ক্রিকেটারকে আলাদাভাবে এক, দুই কোটি টাকা দিয়ে ধরেছে। এজন্য আমাদের ৯০ কোটি টাকা হারাতে হয়েছে।’

সাকিব চুক্তিটি করেছেন এমন সময় যখন ক্রিকেটাররা ১৩ দফা দাবিতে ধর্মঘট ডাকে। গেল সোমবার (২১ অক্টোবর) সংবাদ সম্মেলন করে আন্দোলনের ঘোষণা দেওয়ার পরের দিন সাকিব এই চুক্তি করেন। এই নিয়ে একটি ভিডিও শেয়ার করা হয় টেলিকম কোম্পানি থেকে।

বিষয়টি সহজভাবে নেননি পাপন- ‘এরকম (চুক্তি) কিছু হওয়ায় ক্রিকেটাররা হয়তো লাভবান হয়েছিল কিন্তু বোর্ডকে ক্ষতিগ্রস্ত হতে হয়েছে। এরপরই আমরা চুক্তিতে স্পষ্ট বলে দেই বোর্ডের অনুমতি ছাড়া কোনো টেলিকম কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়া যাবে না। এমনকি মন্ত্রণালয় থেকেও এমনই বলা আছে। তাহলে সে কীভাবে আমাদের না জানিয়ে চুক্তিবদ্ধ হয়? আর সময়টা দেখেন, যখন ক্রিকেটারদের ধর্মঘট চলছিল।’

চুক্তিপত্রের বাইরে গিয়ে এমন চুক্তির ফলে আইনি পদক্ষেপে যাচ্ছে বোর্ড; কোনো ছাড় দেওয়া হবে না উল্লেখ করে পাপন বলেন, ‘আমরা আইনি পদক্ষেপে যাচ্ছি। এ ক্ষেত্রে কাউকে আমরা বাঁচাব না। ক্ষতিপূরণ চেয়েছি, এমনকি খেলোয়াড়রাও ক্ষতিপূরণ দেবে। গ্রামীণফোনের কাছে ক্ষতিপূরণ চেয়ে নোটিশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 271 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।