Voice of SYLHET | logo

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটে বাড়তি ‘দুইলাখ’ মানুষ, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত : October 26, 2019, 00:15

সিলেটে বাড়তি ‘দুইলাখ’ মানুষ, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক:

শনিবার শাবিতে ভর্তি পরীক্ষা

* সিট খালি নেই হোটেলগুলোতে
* পরিবহন সংকট
* পরীক্ষার্থীদের জন্য ফ্রি মোটর বাইক

রাত পোহালেই অনুষ্ঠিত হবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ভর্তি পরীক্ষা। শনিবার সকাল ৯টায় এ ইউনিটের ও দুপুর ২টায় বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষায় ১ হাজার ৭০৩টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৪১ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে।

ধারণা করা হচ্ছে- শিক্ষার্থী তাদের অভিবাবক মিলে প্রায় দুইলাখ মানুষের অভিরিক্ত পদভার হবে সিলেটে। আর তাদের সকল প্রকার হয়রানী রোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ইতোমধ্যে পরীক্ষা উপলক্ষে আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তা নিশ্চিতে সিলেট মহানগর পুলিশ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) জেদান আল মুসা।তিনি বলেন, ‘আমরা শিক্ষার্থীদের ভোগান্তি ও হয়রানী রোধে নগরে বাড়তি পুলিশী টহল জোড়দার করেছি। এছাড়া প্রত্যাকটি হোটেলে পুলিশ দিয়ে চেক করা হচ্ছে যাতে কেউ বাড়তি ভাড়া না নিতে পারে।’

এদিকে শুক্রবার বিকেলে নগরের হোটেলগুলোতে কথা বলে জানা গেছে, হোটেলগুলোতে সিট খালি নেই। প্রায় দু’সপ্তাহ আগ থেকে সব বুকিং হয়ে গেছে।ভর্তিচ্ছু শিক্ষার্থী ক্যাম্পাসে এবং সিলেট শহরে আসতে শুরু করেছে গতকাল থেকে। তবে সিলেট শহরের হোটেল ও সিএনজি ড্রাইভারদের অতিরিক্ত ভাড়া দাবির অভিযোগ পাওয়া গেছে বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের কাছ থেকে। এতে হয়রানির শিকার হচ্ছেন ভর্তিচ্ছু ও অভিভাবকরা। তবে গতকাল শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার্থে ২০টি বাস বরাদ্দ দিয়েছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব জানান, ‘আমরা শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে ২০টি বাস বরাদ্দ দিয়েছি যা বিভিন্ন পয়েন্ট থেকে ছেড়ে পরীক্ষা কেন্দ্রগুলোতে যাবে।’

অপরদিকে সিলেট বাইকিং কমিউনিটি (এসবিসি) ও বুস্টার্স নামে দুইটি সংগঠন পরীক্ষার্থীদের ফ্রি মোটর বাইক দিয়ে সহযোগিতা করার ঘোষণা দিয়েছে। শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে স্বেচ্ছায়, বিনা পারিশ্রমিকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সিলেটী বাইকাররা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট হতে শিক্ষার্থীদের আশেপাশের কেন্দ্র সনাক্তকরণে ও নিরাপদে পৌঁছে দিবে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 185 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।