Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

পুলিশের গুলিতে মুসল্লি নিহতের প্রতিবাদে নগরীতে ছাত্র জমিয়তের মিছিল

প্রকাশিত : October 20, 2019, 19:20

পুলিশের গুলিতে মুসল্লি নিহতের প্রতিবাদে নগরীতে ছাত্র জমিয়তের মিছিল

নিজস্ব প্রতিবেদক:

ফেইসবুকে হিন্দু উগ্রবাদী কর্তৃক মুসলিম ও মহানবী (সঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ভোলায় জনতার শান্তিপুর্ণ মিছিলে পুলিশের নৃশংস হামলা ও পুলিশের গুলিতে মুসল্লিদের হত্যার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগর শাখা। রোববার (২০ অক্টোবর) বাদ আছর নগরীর বন্দরবাজারস্থ কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় সিটি পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

সিলেট মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরান আহমদের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, এ হামলা ও হত্যাযজ্ঞ উদ্দেশ্য প্রণোদিত। আল্লাহ, আল্লাহর রাসুল (সা. )কে নিয়ে কটুক্তি করার পর কোন মুসলমান ঘরে বসে থাকতে পারে না। আজ ভোলার বোরহান উদ্দীন থানায় উগ্রবাদী হিন্দু কর্তৃক আল্লাহ ও আল্লাহর রাসুলউ( সা.) কে কটুক্তি করার প্রতিবাদে ঈমানদার তৌহিদী জনতা রাস্তায় নেমে আসলে পুলিশ বাহিনীর নৃশংস হামলা ও গুলি নিক্ষেপে শতশত মুসলমান আহত ও মুসল্লিদের শহীদ করা হয়েছে। এ ঘটনায় সারা দুনিয়ার রাসুল প্রেমীরা মর্মাহত হয়েছেন।
বক্তারা এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে আরও বলেন, রাসুল প্রেমীদের একটি মিছিলের কারণে ভোলায় পরিস্থিতির এমন কোন অবনতি ঘটেনি যে, সেখানে পুলিশকে গুলি করতে হবে।
পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ও আহতদের সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মিছিল সমাবেশে বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাফিজ সালিম আহমদ ক্বাসেমী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা ছদরুল আমিন, সহ সাধারণ সম্পাদক মুফতি মতিউর রহমান, জেলার প্রচার সম্পাদক সালেহ আহমদ শাহবাগী, মাওলানা খায়রুজ্জামান, হাফিজ কবির আহমদ, যুব জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন নগরী, মহানগর যুব জমিয়তের প্রচার সম্পাদক মাহদি হাসান মিনহাজ, অর্থ সম্পাদক আবু সুফিয়ান, মহানগর ছাত্র জমিয়তের সিনিয়র সহ সভাপতি হাফিজ শাহিদ হাতিমী, সহ সভাপতি আবুল খয়ের, কে.এম ফয়েজ, জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ ফয়েজ উদ্দিন, মহানগর সহ সাধারণ সম্পাদক হাফিজ জাহেদ আহমদ, ছাত্রনেতা আব্দুল হাই আল হাদী, প্রচার সম্পাদক আবু হানিফ সাদি, নুরুল ইসলাম, আইনুল হক প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 277 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।