Voice of SYLHET | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ ইং

কিনব্রিজ খুলে দেওয়ার দাবিতে জেলা প্রশাসক বরাবরে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র স্মারকলিপি

প্রকাশিত : October 20, 2019, 19:16

কিনব্রিজ খুলে দেওয়ার দাবিতে জেলা প্রশাসক বরাবরে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:

সিলেট নগরীরর প্রবেশদ্বার বলে পরিচিত কিনব্রিজ-এর উভয়মুখ অবিলম্বে খুলে দেয়ার দাবি জানিয়েছে সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’।

আজ রোববার (২০ অক্টোবর) সকালে সংগঠনের পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক বরাবরে দেয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়।
স্মারকলিপিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র কর্তৃক বিনা নোটিশে হঠাৎ করে কিনব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ার পরিপ্রেক্ষিতে সৃষ্ট জনদূর্ভোগ সম্পর্কে ৯টি সমস্যার কথা উল্লেখ করে বলা হয়, এরফলে সদর দক্ষিণ এলাকাবাসী নানামূখী সমস্যায় জর্জরিত। জনজীবনে দেখা দিয়েছে স্থবিরতা।

বিনাকারণে অপচয় হচ্ছে মূল্যবান কর্মঘন্টা। ঘুরপথে আনা নেয়া করায় বৃদ্ধি পেয়েছে দ্রব্যমূল্য, বিঘ্ন ঘটছে জীবন রক্ষাকারী ওষুধ সরবরাহে। বিশেষ করে শিক্ষার্থীদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। অধিক রাস্তায় যাতায়াত করতে গিয়ে কোমলমতি শিক্ষার্থীরা লেখাপড়ার প্রতি আগ্রহ হারাচ্ছে।

এ সমস্ত কারণে অবিলম্বে কমপক্ষে মটর সাইকেল ও সাইকেল রিক্সা চলাচলের জন্য হলেও কিনব্রিজ খুলে দেয়ার আহবান জানানো হয়। স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, যদি কোন কারণে সদর দক্ষিণ এলাকাবাসীর দাবির প্রতি গুরুত্ব না দেয়া হয়, তবে সদর দক্ষিণ এলাকার সর্বস্তরের জনগণ নিজেদের আত্মমর্যাদা ও ন্যায্য অধিকার আদায়ে প্রয়োজনে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সভাপতি মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া ও সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর মোঃ আজম খান-এর নেতৃত্বে স্মারকলিপি পেশকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সদস্য সচিব সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, বর্তমান কমিটির অর্থ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, অন্যতম সদস্য বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ আব্দুল আহাদ, আবদুল মালেক তালুকদার, মোঃ আব্দুর রহিম, মোঃ জাহাঙ্গীর খান, সিএম দেলওয়ার রানা, মোঃ আব্দুল ওয়াহিদ, মোঃ ইবরাহিম শাহ, মোঃ সমুজ মিয়া প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 314 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।