Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

হাবিপ্রবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

প্রকাশিত : October 18, 2019, 00:01

হাবিপ্রবির মাৎস্যবিজ্ঞান অনুষদের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

হাবিপ্রবি প্রতিনিধিঃ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের নব নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ করেছে বৃহস্পতিবার । এবারের কার্যনির্বাহী কমিটিতে সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোছাঃ নাহিদ আক্তার, ভিপি হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ রাব্বী শেখ ও সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ মেহেদী হাসান নিশান।

অনুষ্ঠানে নবগঠিত কমিটির সদস্যদের পাশাপাশি পূর্বের কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম-১ এ অনুষ্ঠিত হয়।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষক ড. মোঃ ফেরদৌস মেহবুব, ড. এ.এস.এম কিবরিয়া, ড. জান্নাতুল ফেরদৌসী। এছাড়াও অনুষ্ঠানে মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ” আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা এত সুন্দর অনুষ্ঠান আয়োজন করেছো। এরকম অনুষ্ঠানের মাধ্যমে মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন সমস্যা ত্রুটি-বিচ্যুতির সমাধান সহজ হবে। আমি চেষ্টা করবো নতুন বাজেট তৈরি করে প্রচলিত কাজের গতি বেগবান করার “। এ সময় তিনি পূর্বের কমিটির সদস্যদের নির্দেশ দেন নবগঠিত কমিটির সকল সদস্যকে সকল কাজে সহয়তা করার জন্য।

নবনির্বাচিত ভিপি মোঃ রাব্বী শেখ তাঁর শুভেচ্ছা বক্তব্যে সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ” আমাকে যারা ভোট দিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছে আমি তাদের সকলের কাজে কৃতজ্ঞ। আমি সকলকে সাথে নিয়েই অনুষদের উন্নয়নমূলক কাজ এগিয়ে নিবো। এ জন্য সকলের সার্বিক সহয়তা একান্তভাবে কামনা করছি “। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি তুলে ধরেন। উল্লেখযোগ্য দাবি সমূহের মধ্য ছিলো fish pharmacology বিষয় সংযুক্ত করা, ফিসারিজ মেরিন সাইন্স বিভাগ চালু করা, মাংস্যবিজ্ঞান অনুষদের পুকুরগুলি সংস্কার করা ও ইনটার্নশীপ চালু করা।

এদিকে পবিত্র কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় এরপর স্বাগত বক্তব্য দেন পূর্বের কমিটির মাহমুদুল হাসান রুমন, রোহান ও আকাশ। অনুষ্ঠানের শেষ দিকে পূর্বের কমিটির সদস্যদের মাঝে সার্টিফিকেট তুলে দেন অনুষ্ঠানের সভাপতি।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন ছাত্র কল্যান বিষয়ক সম্পাদক: মোহাম্মদ সাব্বির আনাম, সাধারন সদস্য: মোহাম্মদ মাহমুদ রুবাব, যুগ্ম সাধারণ সম্পাদক: মোহাম্মদ আরিফুল ইসলাম, কোষাধক্ষ্য : মোঃ ইমরান হোসেন খান ( সম্মানিত শিক্ষক ) সাংগঠনিক সাধারণ সম্পাদক: মোঃ শাকিল হোসেন, শিক্ষা, ক্রিড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক: আব্দুল জলিল, প্রচার সম্পাদক : মোঃ আশিকুন্নবী বাঁধন, সদস্য: কৃষ্ণ চন্দ্র রায়, সাধারণ সদস্য :তৌফিক আহমেদ অনিক, নিলয় রায় কায়দে আজম, কামরুজ্জামান কাব্য।

উল্লেখ্য, মাৎস্যবিজ্ঞান অনুষদীয় ছাত্র সমিতি উক্ত অনুষদের শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি বন্যা দুর্গত মানুষকে সহয়তা করা,শিতার্ত মানুষকে শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষামূলক সেমিনারের আয়োজন করে থাকে।

 

এস এ

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 191 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।