Voice of SYLHET | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২২ ইং

আবরার হত্যার বিচারের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

প্রকাশিত : October 16, 2019, 18:20

আবরার হত্যার বিচারের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি:

সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গলের উদ্যোগে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডের ন্যায়বিচার ও দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে যতদ্রুত সম্ভব এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানিয়েছে টিআইবির অনুপ্রেরণায় গঠিত ।

এই নৃশংস হত্যাকাণ্ডের দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতা প্রয়োগ নিশ্চিতের দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে সহমত প্রকাশ করে সনাক শ্রীমঙ্গলের সাথে আরও অংশগ্রহণ করে, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম, শ্রীমঙ্গল প্রেসক্লাব, বাংলাদেশ চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট, উপজেলা প্রেস ক্লাব শ্রীমঙ্গল, আইডিয়া শ্রীমঙ্গল এবং টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্যগণ।

মানববন্ধনে সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুব দ্রুত প্রেফতার করা হয়েছে এজন্য সরকারের আইন শৃঙ্খলা বাহিনী প্রশংসার দাবি রাখে। তবে সাথে সাথে তাদেরকে দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় এনে আইনের কঠোরতা প্রয়োগ নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক পরিমল সিং বলেন, এই রকম নৃশংস হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়ার মত নয়। বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে রাজনীতিমুক্ত করা হউক। আমরা এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য যে, গত ৬ অক্টোবর ২০১৯ রোববার দিবাগত রাতে বাংলাদেশে প্রকৌশল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফায়াদ এই নৃসংস হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। আবরার ফাহাদের হত্যাকাণ্ড একদিকে যেমন বাক স্বাধীনতার ওপর নিষ্ঠরতম আঘাত এবং অন্যদিকে ছাত্র সংগঠন তথা শিক্ষাঙ্গনের ওপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 168 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।