Voice of SYLHET | logo

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

র‌্যাগিং ঠেকাতে জাবির হলে হলে লাগানো হচ্ছে সিসি ক্যামেরা

প্রকাশিত : October 14, 2019, 23:59

র‌্যাগিং ঠেকাতে জাবির হলে হলে লাগানো হচ্ছে সিসি ক্যামেরা

নিউজ ডেস্কঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলে ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসি টিভি ক্যামেরা) স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা ও হলে নবীন শিক্ষার্থীদের ওপর সিনিয়রদের নির্যাতন (র‌্যাগিং) বন্ধে আবাসিক হলগুলোর প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা এবং গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘রোববার অনুষ্ঠিত প্রাধ্যক্ষ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নের লক্ষে জরুরি ভিত্তিতে সকল হলের প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা ও গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে। এজন্য প্রতিটি হলকে ৬০ হাজার টাকা করে দেয়া হবে।’এছাড়া স্নাতকোত্তর পরীক্ষা শেষ হওয়ার সাত দিনের মধ্যেই শিক্ষার্থীদেরকে হল ছাড়তে হবে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজান ইসলাম বলেন, ‘প্রাধ্যক্ষ কমিটির একটা বৈঠক হয়েছে। সেখানে শিক্ষকরা নিজেদের উপস্থিতি ও পর্যবেক্ষণের মাধ্যমে র‌্যাগিং নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছেন। হলগুলোর করিডোর, কমনরুম ও গণরুমের সামনে দরজায় সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গণরুমে কে ঢুকছে, কে বের হচ্ছে এসব তথ্য আমরা নেব

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 189 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।