Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

চবিতে কোনো টর্চার সেল নেই : দাবি উপাচার্যের  

প্রকাশিত : October 13, 2019, 00:13

চবিতে কোনো টর্চার সেল নেই : দাবি উপাচার্যের  

নিউজ ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হলগুলোতে কোনো প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর তৎপরতা নেই। এছাড়া নেই কোনো টর্চার সেল। এরকম কোনো অভিযোগ এখন পর্যন্ত আসেনি।

শিক্ষার্থীদের সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য হল পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. শিরীণ আখতার। চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে ৮টি আবাসিক হল পরিদর্শন দিয়েই এ কার্যক্রম শুরু করেছেন তিনি।

শনিবার বিকেল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল থেকে এই পরিদর্শন কার্যক্রম শুরু হয়। পরে শামসুন্নাহার খালেদা জিয়া, শেখ হাসিনা, আব্দুর রব, সূর্যসেন, সোহরাওয়ার্দী ও শাহজালাল হল পরিদর্শন করেন। সন্ধ্যা ৭টায় শেষ হয় এই পরিদর্শন।

ড. শিরীণ আখতার বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা, অসুবিধা, তারা কেমন আছে- এগুলো দেখতে এসেছি। হলগুলো পরিদর্শনের কারণে সব জায়গায় গুণগত পরিবর্তন আসবে। এটি কোনো অভিযান নয়।

তিনি বলেন, বুয়েটের ঘটনা খুবই দুঃখজনক। বুয়েটের ঘটনার পর আমরা প্রভোস্টবৃন্দ ও প্রক্টরবৃন্দ, সিনিয়র শিক্ষকবৃন্দ ও হাউস টিউটররাসহ বসে আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য হল পরিদর্শন করা সিদ্ধান্ত নিই।
পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টরিয়াল বডি ও প্রভোস্টরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 236 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।