Voice of SYLHET | logo

১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে জুন, ২০২২ ইং

সিলেটে ঠোঁটকাটা, তালুকাটা ও বার্ন রোগীদের জন্যে ফ্রি প্লাস্টিক সার্জারির সুযোগ

প্রকাশিত : October 13, 2019, 00:11

সিলেটে ঠোঁটকাটা, তালুকাটা ও বার্ন রোগীদের জন্যে ফ্রি প্লাস্টিক সার্জারির সুযোগ

নিজস্ব প্রতিবেদক:

বিনা মূল্যে প্লাস্টিক সার্জারি করাতে পারবেন সিলেটের ঠোঁট কাটা, তালুকাটা এবং আগুনে পোড়া রোগীরা। আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এসব রোগীদের জন্য নগরীর পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে বিনা খরচে প্লাস্টিক সার্জারীর উদ্যোগ নিয়েছে জালালাবাদ রোটারী ক্লাব। আমেরিকা, তুরস্ক ও মিসর থেকে আগত ২৫ জন বিশ্বমানের প্লাস্টিক সার্জারী বিশেষজ্ঞ এই সেবা প্রদান করবেন।

১২ অক্টোবর শনিবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রোটা প্লাস্ট ২০১৯ এর চেয়ারম্যান, জালালাবাদ রোটারী ক্লাবের সদ্য বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান মাসুদ আহমদ চৌধুরী এসব কথা জানান।

মানিকপীর রোডস্থ জালালাবাদ প্রতিবন্ধী পূনর্বাসন কেন্দ্র হাসপাতালে সংবাদ সম্মেলনে মাসুদ আহমদ চৌধুরী বলেন, আগামী ১৬ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পার্কভিউ হাসপাতালে রোগীদের সম্পূর্ণ বিনা খরচে প্রাথমিক বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

আগামী ২০ অক্টোবর তারিখ পর্যন্ত নিবন্ধন কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি জানান, এখন পর্যন্ত প্রায় ১৬০ জন রোগী প্লাস্টিক সার্জারীর প্রত্যাশায় তাদের নিবন্ধন কার্যক্রম সম্পাদন করেছেন। তিনি বলেন, ২৩ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোগীদের চূড়ান্ত বাছাই করা হবে এবং ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সার্জারী করা হবে। সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ২২ অক্টোবর বিদেশী বিশেষজ্ঞ দল প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ওষুধ সহ বাংলাদেশে এসে পৌছাবেন। মাসুদ আহমদ চৌধুরী বলেন, ২০১৪ সাল থেকে ৬ষ্ট বারের মতো এই ক্যাম্প বরাবরের মত কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনায়, সমন্বয়ক সাধনে, পরিকল্পনা ও প্রচারনার দায়িত্ব নিয়েছেন রোটারী ক্লাব অব জালালাবাদ।

ক্লাব সভাপতির নেতৃত্বে ২০ সদস্যের একটি দল সুষ্ঠুভাবে আয়োজন ও সম্পাদনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর আগে সাংবাদিক সম্মেলন শুরুতে বক্তব্য প্রদান করেন রোটারী ক্লাব অব জালালাবাদের প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার শোয়েব আহমদ মতিন।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিডিজি রোটারিয়ান মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি রোটারিয়ান সাঈদ আহমদ চৌধুরী, সেক্রেটারী রোটারিয়ান হাবিব আল নুর, রোটাপ্লাস্ট পাবলিসিটি কমিটির চেয়ারম্যান রোটারিয়ান সাংবাদিক আবু তালেব মুরাদ, পিপি রোটারিয়ান মোস্তফা কামাল, পিপি রোটারিয়ান হানিফ মোহাম্মদ, পিপি রোটারিয়ান মোজাক্কির হোসেন কামালী, রোটারিয়ান মাহবুবুল আলম মিলন, রোটারিয়ান আখতার আহমদ, রোটারিয়ান মঞ্জুর আল বাছিত, রোটারিয়ান ইমরান কামাল বুলবুল, রোটারিয়ান ইকবাল হোসেন, রোটারিয়ান জে এম এইচ জে ফেরদৌস, রোটারিয়ান স্বপ্না বেগম, রোটারিয়ান সাইফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 188 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।