Voice of SYLHET | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২২ ইং

দরগা মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে

প্রকাশিত : October 06, 2019, 20:05

দরগা মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে

নিজেস্ব প্রতিবেদকঃ

নগরীর জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার প্রায় দেড় শতাধিক ছাত্র সহ ২ জন শিক্ষক
ডায়রিয়া আক্রান্ত হয়েছে।তাদের শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছেন।
রোববার (৬ অক্টোবর ) মাদ্রাসার শিক্ষকের সাথে আলাপ করে জানা যায় গত ২ দিন থেকে হঠাৎ করে ছাত্ররা ডায়রিয়া আক্রান্ত হতে শুরু করে। ডায়রিয়ায় ২ জন ছাত্রের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছিলো।

শিক্ষক ফারুক আহমেদ জানান তারা এখন আশঙ্কামুক্ত। এ ঘটনায় আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত মাদ্রাসার ক্লাস বন্ধ রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে খাবার থেকে এ রোগ ছড়িয়েছে।

এদিকে রোববার (৬ অক্টোবর ) সিলেট জামেয়া ক্বাসিমূল উলুম দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাদরাসার শতাধিক শিক্ষার্থী অসুস্থতার খবর শুনে সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী শিক্ষার্থীদের রোববার বাদ ফজর ছাত্রদের কে দেখতে নগরীর উইমেন্স মেডিকেল হাসপাতালে যান। সেখানে দরগাহ মাদরাসার শিক্ষক মাওলানা ক্বারি ফারুক আহমেদও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

মাওলানা ক্বারি ফারুক আহমেদ জানান, গত ২দিন ধরে মাদ্রাসার ছাত্ররা অসুস্থ্যবোধ করলে কেউ কেউ মাদ্রাসা থেকে বিদায় নিয়ে বাড়ি চলে যায়। বাকী ছাত্ররা মাদ্রাসায় থাকলে তারা হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে।

তিনি জানান, সিলেটের বিভিন্ন হাসপাতালে মাদ্রাসার শিক্ষার্থীরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, পানি খেয়ে এ ধরনের সমস্যা হতে পারে। তিনি সকলের নিকট শিক্ষার্থীদের পুরাপুরি সুস্থতার জন্য দোয়া কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 201 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।