Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

সুনামগঞ্জে শিক্ষকদের বেতনের ১০ শতাংশ কর্তন বন্ধের দাবি

প্রকাশিত : October 05, 2019, 20:43

সুনামগঞ্জে শিক্ষকদের বেতনের ১০ শতাংশ কর্তন বন্ধের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি:

শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন হতে ১০% কর্তন বন্ধের দাবিতে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) সুনামগঞ্জ জেলার আয়োজনে পৌর বিপণীর ২য় তলায় বাবেশিকফো অস্থায়ী কার্যালয়ে লিখিত বক্তব্য পাঠ করেন বাবেশিকফো সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো.মোদাচ্ছির আলম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের ৯৭% শিক্ষাব্যবস্থার মূল চালকের ভ’মিকায় বেসরকারি শিক্ষকরা। শিক্ষকের অমর্যাদা লাঞ্ছনা, বঞ্চনা ও বৈষম্যেও শিকার করে মানসম্মত শিক্ষার প্রত্যশা অমূলক। শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের আকর্ষণীয় বেতন-ভাতা, সম্মান, মর্যাদা ও সামাজিক অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত করা জরুরি। কারণ গুনগত মানের মেধাবী শিক্ষকরাই পারেন যুগের চাহিদা অনুযায়ী মেধাবী দক্ষ জনশক্তি উপহার দিতে।

তিনি আরো বলেন, দেশের ৯৭ শতাংশ শিক্ষার দায়িত্ব পালন করেন বেসরকারি শিক্ষকগণ। অথচ এই বেসরকারি শিক্ষকদের নেই সামাজিক মর্যাদা, অর্থনৈতিক সচ্ছলতা, আকর্ষণীয় বেতন-ভাতা। আজকে শিক্ষক দিবসে প্রান্তিক অসচ্ছল জনগোষ্ঠীর সন্তানদের স্বল্প খরচে শিক্ষার সুযোগ সৃষ্টি এবং শিক্ষকদের বঞ্চনা বৈষম্য দূরীকরণে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের জোর দাবি জানাচ্ছি।

এছাড়া বক্তব্য রাখেন, রন বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো.আব্দুল গফুর খান, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো.রুহুল আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য কালিপদ দাস, সুনামগঞ্জ জেলা কমিটির সহ সভাপতি আব্দুস শহীদ, প্রচার সম্পাদক মো.ফারুখ আহমদ, মহিলা বিষয়ক সম্পাদিকা সুচিত্রা চৌধুরী, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) সুনামগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি মো.শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো.সুহেল আলম, জেলঅ কমিটির সদস্য শিশির তালুকদার, দোয়ারাবাজার উপজেলা সাধারণ সম্পাদক মো.সিদ্দিক মিয়া, সদস্য এমদাদুল হক মিলন প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 247 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।