Voice of SYLHET | logo

১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৪শে মে, ২০২২ ইং

ভাই পেঁয়াজের দাম কত!

প্রকাশিত : October 04, 2019, 23:44

ভাই পেঁয়াজের দাম কত!

 

সাইফুল্লাহ হাসান, মৌলভীবাজার:

ভাই, পেঁয়াজের দাম কত? আংকেল, পেঁয়াজের দাম কত? এই প্রশ্নের জবাব দিতে দিতেই এখন প্রায় সময় পার করছেন মৌলভীবাজারের মুদির  দোকানীর।

সম্প্রতি দেশজুড়ে পেঁয়াজের আকাশচুম্বী দাম হওয়ায় ক্রেতারা দোকানে গিয়ে শুধু দামই জিজ্ঞেস করছেন। অযথা কেউই পেয়াজ কিনছেন না। দেকানীরা ভয়েজ অব সিলেট  প্রতিবেদককে জানান, কাস্টমার দোকানে আসলেই শুধু পেয়াজের দাম জিজ্ঞেস করে। কিন্তু পেঁয়াজ কিনে নিচ্ছেন খুবই কম ক্রেতা।

সরেজমিনে শহরের বিভিন্ন মুদির দোকান ঘুরে দেখা যায়, ক্রেতারা কোনো কিছু ক্রয় করতে দোকানে আসলেই জিজ্ঞেস করছেন পেঁয়াজের দাম। তবে কিনলেও বেশি করে কেউই কিনছেন না। কেউ ১ কেজি, কেউ আবার ২০০ গ্রাম – ২৫০ গ্রাম। অনেকে আবার হাসি-ঠাট্টা করার জন্যই দাম জিজ্ঞেস করছে।

শহরের রহিম স্টোরের সত্বাধিকারী জানান, আসলে আমাদের কিছু করার নাই। শ্রীমঙ্গল থেকে পাইকারি ৮০/ ৯০ টাকা দরে কিনতে হচ্ছে। তাহলে কাস্টমারদের কাছে কত টাকা বিক্রি করতে হবে বুঝতেই পারছেন।
তিনি বলেন, সকল আড়তদাররা সিন্ডিকেট করার কারণে এখন এই অবস্থা।

কথা হয় কলেজ ছাত্র রাসেল আহমদ এর সাথে। তিনি বলেন, বাহিরে বের হলেই যে কোনো দোকানে গিয়ে জিজ্ঞেস করি, এখন দাম কত। এত দাম দিয়ে পিঁয়াজ কিনা সম্ভব! আমরা আবার মেছে থাকি। মেছের খালাকে বলা হয়েছে রান্নায় পেঁয়াজ কম করে দিতে।

শহরের বনশ্রী এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেন বলেন, পেঁয়াজের বাজারে যেনো আগুন লেগেছে। পেঁয়াজের দাম বাড়ায় দুই তিন দিন ধরে পেঁয়াজের সংকট। রান্নাবান্নার কাজে পেঁয়াজ দিলেও পরিমাণ খুব অল্প। এভাবে কতদিন থাকবে জানি না।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 276 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।