Voice of SYLHET | logo

১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জুন, ২০২২ ইং

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না: সিকৃবি ভিসি

প্রকাশিত : October 03, 2019, 23:11

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না: সিকৃবি ভিসি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। তিনি বলেন দেশকে ভালবাসতে হবে। সময়োপযোগী প্রযুক্তি উদ্ভাবন এবং ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

বৃহস্পতিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত “দুগ্ধ শিল্পে তথ্য প্রযুক্তির ব্যবহার ও বিনিয়োগ সম্ভাবনা” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষদীয় ডিন প্রফেসর ড. আবু হেনা মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভারতের এগ্রিকালচার অ্যান্ড ইন্ডাষ্ট্রির আইওটি বিশেষজ্ঞ বিশ্বজিৎ দাস।

অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়।

মতবিনিময় সভায় আলোচকবৃন্দ দেশের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্যের উৎপাদন এবং ব্যবস্থাপনায় সরকারি ও বেসরকারি পর্যায়ে বিনিয়োগের বিষয়ে আশা প্রকাশ করেন।

এ সময় তারা বলেন, দেশের চাহিদা মিটিয়ে দুধ ও দুগ্ধজাত পণ্য বিদেশে রপ্তানির মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জনের সম্ভাবনা রয়েছে।

 

 

 

এস এ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 362 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।