Voice of SYLHET | logo

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

চবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৪ জন

প্রকাশিত : October 02, 2019, 19:51

চবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৪ জন

নিউজ ডেস্কঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৮৭০টি। ফলে এবছর প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৪ জন শিক্ষার্থী।

বুধবার (২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী।

জানা যায়, এবছর চারটি ইউনিট এবং দুটি উপ-ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ‘এ’ ইউনিটে আবদেন করেছেন ৫২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী। বি ইউনিটে আবদেন পড়েছে ৪২ হাজার ৪ জনের। সি ইউনিটে ১৪ হাজার ১ জন আবেদন এবং ডি ইউনিটে  ৫২ হাজার ৯৭০ জন আবেদন করেছেন। এছাড়া উপ-ইউনিটের মধ্যে ‘বি১’ ইউনিটে  আবেদন পড়েছে ১ হাজার ৯৪২ জন।  আর ‘ডি১’ উপ-ইউনিটে ৩ হাজার ২২৬ জন প্রার্থী আবেদন করেছেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়ে শেষ হয় ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। তবে টাকা জমা দেওয়ার সুযোগ রাখা হয় ১ অক্টোবর রাত বারোটা পর্যন্ত।

প্রসঙ্গত, গত ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে মোট ৪ হাজার ৯২৬ সিটের বিপরীতে আবেদন জমা পড়ে ১ লাখ ৩৩ হাজার ৬৩৩টি

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 322 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।