Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

এএসপি সেজে প্রতারণা, অতঃপর ওসমানীনগর থেকে গ্রেফতার

প্রকাশিত : September 30, 2019, 00:35

এএসপি সেজে প্রতারণা, অতঃপর ওসমানীনগর থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

নিজেকে এএসপি (সহকারী পুলিশ সুপার) পরিচয় দিতেন। নানাভাবে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলেন তিনি। তবে শেষরক্ষা হয়নি।
রোববার রাত সাড়ে ১২ টার দিকে সিলেটের ওসমানীনগর থেকে পুলিশ সুপার (এএসপি) পরিচয়দানকারী এই প্রতারককে আটক করেছে পুলিশ।

রোববার রাত সাড়ে ১২ টার দিকে ওসমানীনগর থানার রাউতখাই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী কামাল মিয়ার বাড়ি থেকে তাকে আটক করা হয়।
সিলেটের সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আটক আবু বকর শাকিল ওরফে নাজমুল শাকিল চাঁদপুর সদর উপজেলার আমজদ আলী (দাসপাড়া) এলাকার আবুল হোসাইন ঢালী’র পুত্র।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এএসপি পরিচয়দানকারি ব্যক্তি বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তিকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। বিষয়টি পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার নজরে আসলে তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান সিলেট জেলার ওসামানীনগর থানাধীন তাজপুর ইউনিয়নের দশহাল নামক স্থানে সনাক্ত করা হয়।
পরে ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আল মামুন এর নেতৃত্বে অফিসার ফোর্স নিয়ে প্রতারক ব্যক্তির অবস্থানে পৌছে তাকে জিজ্ঞাসাবাদ করেন। থানা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ৩৭তম (বিসিএস) এ উত্তীর্ণ পুলিশ ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা হতে ১ বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে এখানে এসেছে। পরবর্তীতে কথাবার্তার এক পর্যায়ে তার প্রদানকৃত বক্তব্যে অসঙ্গতি পরিলক্ষিত হলে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। ধারাবাহিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে পুলিশ কর্মকর্তা নয় মর্মে স্বীকার করে।

এ ব্যপারে সহকারি পুলিশ সুপার মো. আনিছুর রহমান খান  বলেন, আটকৃত বিভিন্নসময় এএসপি পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতো। এই বিষয়টি পুলিশ ঊর্ধ্বতন অফিসে খবর আসায় তাকে আমার আটক করি

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 202 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।