Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

সিলেটে শিক্ষক সংকটের সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : September 30, 2019, 00:33

সিলেটে শিক্ষক সংকটের সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,  সিলেটে শিক্ষক সংকটের বিষয়টি সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে।দেশের যেসব বিশ্ববিদ্যালয়ে বর্তমানে সমস্যা চলছে সেগুলো শিগগিরই নিরসন করা হবে। বিশ্ববিদ্যালয়গুলোতে এখন কোনো সেশন জট নেই। বিশ্ববিদ্যালয়গুলো এখন সঠিকভাবে চলছে। কোথাও কোথাও কয়েকটি বিশ্ববিদ্যালয়ে নানা ইস্যুতে ছোটখাটো আন্দোলন আছে, কিছু দাবিদাওয়া আছে। আলাপ আলোচনা করছি, সমস্যা সমাধান হয়ে যাবে।

রবিবার দুপুরে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা তিনি বলেন।

মন্ত্রী বলেন, ‘কোচিং পুরোটি বন্ধ করে দেওয়ার বিষয় নয়। অনেক শিক্ষার্থী আছে যাদের দুর্বলতা আছে কোথাও, তাদের কোচিং প্রয়োজন আছে। সারাবিশ্বেই কোচিং হয়। কিন্তু যেখানে কোনো শিক্ষক নিজ শিক্ষালয়ে শিক্ষাদান না করে তার নিজের স্কুলের শিক্ষার্থীদেরকে বাধ্য করেন তার কাছে অর্থের বিনিময়ে পড়তে, সেই বাণিজ্য অংশটুকু, অন্যায়ভাবে চাপিয়ে দেওয়ার অংশটুকু বন্ধ করতে হলে সবার অংশগ্রহণ প্রয়োজন। এ নিয়ে আদালতে একটি মামলা ছিল, সেটির রায়ও আমরা পেয়েছি।’

এ সময় তাঁর সাথে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 214 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।