Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

দোয়ারা বাজারে কৃষি বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত

প্রকাশিত : September 29, 2019, 23:07

দোয়ারা বাজারে কৃষি বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত

দোয়ারা বাজার প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার বাংলা বাজার ইউনিয়নে কৃষি, মৎস, ও পশুপালন বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার( ২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায়
ইউনিয়নে প্রাণ কেন্দ্র মিতালী মার্কেটে
সভাটি অনুষ্ঠিত হয়।

জসিম আহমদ চৌধুরী রানার সভাপতিত্বে প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল আহাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর ইসলাম জুয়েল, নরসিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর উদ্দিন,লক্ষিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল হক। এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠান প্রধান অতিথি জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল আহাদ
উদ্ভোধন করেন । প্রধান অতিথির বক্তব্যে বলেন দেশের একটি বড় বাজেট কৃষি, মৎস ওপশু পালন খাতে সরকার বরাদ্দ দিয়ে থাকেন।সুষ্ঠ  ও সামঞ্জস্যপূর্ণ বন্টিত হলে সকলে তা থেকে সমঅধিকার পাবে।তিনি আরও বলেন চলমান সকল সংকট দূর করে দেশ তার লক্ষ্য প্রাণে এগিয়ে যাচ্ছে। তার অংশ হিসাবে খেটে খাওয়া মানুষের অতীতের ইতিহাসকে পিছনে ফেলে সম্ভাবনাকে পুজি করে কৃষি, মৎস ও পশুপালনে অবদান রাখতে আহ্বান করেন। উক্ত অনুষ্ঠানে কৃষি, মৎস, ও পশুপালন বিষয়ক একটি প্রদর্শনী স্টলও ছিল।

দরিদ্র কৃষক কিভাবে স্বল্প পুঁজিতে বায়োমেট্রিক পদ্ধতিতে অধিক ধান,আলু,মরিচ, পেঁয়াজ, শাক সবজি উৎপাদন করতে পারে সে ক্ষেত্রে পরামর্শ প্রধান করা হয়।একটি বাড়ি একটি খামার তৈরির ক্ষেত্রে বিভিন্ন সচেতনতা মূলক পরামর্শ প্রদান করা হয়। সাধারণত পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে তথ্যসমৃদ্ধ ও ডিজিটালের অন্তর্ভুক্ত করে বাংলাদেশকে ডিজিটালে রূপান্তর করতে এসব পদক্ষেপ গ্রহণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 196 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।