Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

দোয়ারা বাজারের বালিউড়ার সড়কের বেহাল অবস্থা, দুর্ভোগের অন্ত নেই

প্রকাশিত : September 27, 2019, 11:33

দোয়ারা বাজারের বালিউড়ার সড়কের বেহাল অবস্থা, দুর্ভোগের অন্ত নেই

ইসমাইল হোসাইন, দোয়ারাবাজার:

সুনামগঞ্জের দোয়ারা বাজারস্থ বাংলা বাজার ইউনিয়নের ব্রিটিশ ও বালিউড়ার সড়কের বেহাল অবস্থা। জরাজীর্ণ সড়কে পথচলা জনজীবন অতিষ্ঠ।

স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কটি দিয়ে যাতায়াত করতে হয় বাংলা বাজার, বাঁশতলা, চৌধুরী পাড়া, মৌলারপাড়, কলাউড়া, ঢালিয়া, রামশাইর গাঁও, বড়খাল, পাইকপাড়া, বিচঙ্গের গাঁও, নেদারকন্দি সহ আরও অধিকাংশ গ্রামের মানুষ এই সড়ক দিয়ে চলাচল করেন।

এ সড়ক ঘুরে দেখা গেছে, অসংখ্য গভীর গর্ত, কোথাও রয়েছে রডের আত্মঘাতী ফাঁদ। কনক্রিটের সড়ক মাটিতে রুপ ধারণ করেছে। পথচারীদের চলাচলে ভোগান্তির অন্ত নেই। ইঞ্জিন চালিত মোটর সাইকেল, বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা যাতায়াতে বিপাকে পড়েন চালকরা।

সিএনজি চালক সাদ্দাম বলেন, ‘ব্রিটিশ থেকে বালিউড়া হয়ে চনখাইরের শেষ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কের অস্তিত্বের বলাই নেই। আমরা সিএনজি চালাই বেঁচে থাকার তাগিদে, তবে সড়কের বেহাল অবস্থার কারনে সিএনজি চালানো খুবই কষ্টের। বিশেষ করে কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীরা ঝুঁকি নিয়েই পথে চলে।

তিনি বলেন,’স্বল্প বৃষ্টিতে জলাবদ্ধতা এবং দুর্গন্ধ যুক্ত ময়লা, আবর্জনা সড়কপথে উপচে পড়ে, যা পথচারীদের চলাচলে তৈরি করে দুর্ভোগ। সড়কটি কোথাও পাহাড়, আবার কোথাও সমতল ভূমির ন্যায় আকৃতি ধারণ করেছে।’

পথচারী খলিলুর রহমান বলেন, দীর্ঘদিন যাবত সড়কের এমন বেহাল অবস্থা কেউ যেন দেখার নেই। কাজ হবে হচ্ছে এই শুনে আসছি দীর্ঘদিন পর্যন্ত কিন্তু কাজের কোন খবর নেই।

শিক্ষার্থী রফিক বলেন, এ সড়ক দিয়ে চলাচল করা খুবই যন্ত্রণাদায়ক। বাধ্য হয়ে আমরা এই সড়কে চলাচল করি এর বিকল্প সড়ক নেই বলে। সাধারণ পথচারীদের প্রানের দাবি ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে, ডিজিটালের অধিভুক্ত করে যাহাতে সড়কটি সংস্করণ করা হয়।

 

#এম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 252 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।