Voice of SYLHET | logo

২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জুলাই, ২০২২ ইং

বাদাঘাট-এয়ারপোর্ট বাইপাস সড়ক খুলে দিতে সেতুমন্ত্রীকে মেয়র আরিফের চিঠি

প্রকাশিত : September 26, 2019, 23:32

বাদাঘাট-এয়ারপোর্ট বাইপাস সড়ক খুলে দিতে সেতুমন্ত্রীকে মেয়র আরিফের চিঠি

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেট নগরীর যানজট নিরসনে বাদাঘাট-এয়ারপোর্ট বাইপাস সড়ক খুলে দেয়ার দাবি জানিয়ে মন্ত্রীকে চিঠি দিয়েছেন সিসিক মেয়র আরিফ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় মেয়র নগরীর উন্নয়ন ও সিলেট ভোলাগঞ্জ বাইপাস সড়ক ‘বাদাঘাট-এয়ারপোর্ট’ রোড ট্রাক চলাচলের উপযোগী করে চালু করার দাবি জানিয়ে একটি চিঠি তাঁর হাতে তুলে দেন। মন্ত্রী এসময় মেয়র আরিফুল হক চৌধুরীকে দ্রুত এ সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করার আশ্বাস দেন।
বিশ্বমানের নগর গড়তে হলে বিনিয়োগ ও কাজে গতিশীলতার পাশাপাশি নাগরিক সমর্থন ও মন্ত্রণালয়ের সহায়তা প্রয়োজন উল্লেখ করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মন্ত্রীর কাছে দেয়া চিঠিতে সিলেটকে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী ও একটি পর্যটন নগরী হিসেবে উল্লেখ করেন।তিনি বলেন, এখানে প্রতিদিন দেশী-বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। ভোলাগঞ্জ থেকে হাজার হাজার পাথর বোঝাই ট্রাক দেশের বিভিন্ন প্রান্তে পরিবহন করছে। এসব ট্রাক নগরীতে প্রবেশ করায় যানজটের পাশাপাশি পানির লাইন ও সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছে। ফলে এই সড়ক দিয়ে বিমানবন্দরে যাতায়াতকারী সাধারণ মানুষের পাশাপাশি ভিভিআইপি ও ভিআইপিদের যাতায়াতেও ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৫ মার্চ পিইসি’র সভায় বাদাঘাট-এয়ারপোর্ট বাইপাস সড়কটি ৬ লেনে উন্নীত করার বিষয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ প্রয়োজনীয়তা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন মর্মে সিদ্ধান্ত হয়। এমতাবস্থায় মেয়র আরিফুল হক চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে উক্ত সড়কটি ছয় লেন কিংবা চার লেনে উন্নীত না হওয়া পর্যন্ত দ্রুত ট্রাক চলাচলে উপযোগী করে চালু করার ব্যবস্থা গ্রহণে সুদৃষ্টি কামনা করেন।

এসময় সাবেক শিক্ষামন্ত্রী ও সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীসহ সড়ক, মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তারা ও সিসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 309 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।