Voice of SYLHET | logo

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২২ ইং

ময়মনসিংহে বিএনপির মহাসমাবেশ, মঞ্চ নির্মাণে পুলিশের বাধা

প্রকাশিত : September 26, 2019, 00:07

ময়মনসিংহে বিএনপির মহাসমাবেশ, মঞ্চ নির্মাণে পুলিশের বাধা

নিউজ ডেস্কঃ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ময়মনসিংহে বিভাগীয় মহাসমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করা হলেও এখনো সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ।
এ অবস্থায় বুধবার দুপুর থেকে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে মহাসমাবেশের মঞ্চ নির্মাণের কাজ শুরু হলেও সন্ধ্যার পর কাজ বন্ধ করে দেয় পুলিশ।
খবর পেয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামসহ দলীয় নেতারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে ছুটে যান। রাত সাড়ে ৯টা পর্যন্ত পুলিশ সুপারের অপেক্ষায় বিশেষ শাখার পুলিশ সুপারের অফিস কক্ষে অবস্থান করছেন তারা।

মহাসমাবেশের মঞ্চ নির্মাণে পুলিশ বাধা দিয়েছে উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ৯ সেপ্টেম্বর জেলা বিএনপির পক্ষ থেকে সার্কিট হাউজ মাঠ অথবা রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর অথবা টাউনহল চত্বরের মধ্যে যেকোনো একটি জায়গায় বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি চেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি দেয়া হয়।

তিনি বলেন, সোমবার পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে অনুমিত চাওয়া হয়েছে। পুলিশ সুপার বলেছেন বিষয়টি তিনি দেখছেন। মঙ্গলবার জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করে অনুমতির বিষয়ে জানতে চাইলে পুলিশ প্রতিবেদনের জন্য পাঠানো হয়েছে বলে জানানো হয়। কিন্তু এখনো অনুমতি পাওয়া যায়নি।
এমরান সালেহ প্রিন্স আরও বলেন, প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের বিরূপ আচরণ পরিলক্ষিত না হওয়ায় আমরা ধরে নিয়েছিলাম যে সমাবেশের অনুমতি দেয়া হবে। তাই রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে দুপুরে মঞ্চ নির্মাণের কাজ শুরু করা হয়। কিন্তু সন্ধ্যার পর খবর পেলাম মঞ্চ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ। অনুমতির জন্য এখন পুলিশ সুপারের জন্য অপেক্ষা করছি আমরা।
এদিকে, অনুমতি না পেলেও শহরেই মহাসমাবেশ করার প্রস্তুতি গ্রহণ করছে বিএনপি। মহাসমাবেশ সফল করতে জেলা ও উপজেলা শহর ছাড়াও গ্রামে-গঞ্জে ব্যাপক গণসংযোগ করেছে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
মহাসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মীর্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খানসহ বিএনপি নেতারা সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 201 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।