Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

শাবি ভিসির বিরুদ্ধে বেনামে শ্বেতপত্র প্রকাশে বিভিন্ন মহলের নিন্দা

প্রকাশিত : September 25, 2019, 23:58

শাবি ভিসির বিরুদ্ধে বেনামে শ্বেতপত্র প্রকাশে বিভিন্ন মহলের নিন্দা

শাবি প্রতিনিধিঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিরুদ্ধে বেনামে শ্বেতপত্র প্রকাশ করায় বিভিন্ন মহল থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে পৃথকভাবে কর্মকর্তা ও কর্মচারীরের চারটি সংগঠনের পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে তীব্র নিন্দা জানানো হয়।
কর্মকর্তাদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন’র সভাপতি মোহাম্মদ মুর্শেদ আহমদ ও সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম তালুকদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সুনাম যখন চতুর্দিকে বিকশিত হচ্ছে ঠিক তখনই একটি স্বার্থান্বেষী মহল কর্মকর্তাদের জড়িয়ে একটি অপতৎপরতার কাজে জড়িয়ে পড়েছে। এদের মূল উদ্দেশ্য ভিসি ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করা ও উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করা। প্রকাশিত শ্বেতপত্রের সাথে বিশ্ববিদ্যালয়ের কোন কর্মকর্তা জড়িত নয় বলে দাবি করেন বিজ্ঞপ্তিতে। সবাইকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানানো হয়।

এদিকে ‘কর্মচারী ইউনিয়ন’র সভাপতি মো. ছাদেক আহমেদ ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন বুকসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তি, ‘শাবি কর্মচারী সমিতি’র সভাপতি মো. আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীল আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি এবং ‘সহায়ক পরিবহণ কর্মচারী সমিতি’র আহ্বায়ক মুসলেহ উদ্দিন চৌধুরী রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেও এই নিন্দা জানানো হয়। কর্মচারীদের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ভিসি যখন শাবিকে বিশ্বমানের একটি প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে অগ্রগামী ভূমিকা পালন করছেন ঠিক তখনই একটি মহল বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষা কার্যক্রমকে বাধাগ্রস্ত করার জন্য নানা পায়তারা করছে। কর্মচারীরা এই শ্বেতপত্র প্রকাশের তীব্র নিন্দা জানাচ্ছে।
প্রসঙ্গত, চলতি সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিভিন্ন কর্মকান্ডকে সমালোচনা করে এবং তার বিরুদ্ধে ৫৩টি অভিযোগ সম্বলিত বেনামী একটি শ্বেতপত্র প্রকাশ করা হয়। তবে, এই সকল কোন অভিযোগই সঠিক নয় বলে দাবি করেছেন উপাচার্য।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 234 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।