Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

সরকার খালেদা জিয়াকে ভয় পায়: মির্জা ফখরুল

প্রকাশিত : September 25, 2019, 00:43

সরকার খালেদা জিয়াকে ভয় পায়: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বেগম খালেদা জিয়াকে সরকার ভয় পায়। এজন্য কারাগারে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নগরীর রেজিস্টারি মাঠে অায়োজিত বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও গনতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি চান? তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হোন। খালেদা জিয়ার মুক্তির দাবি, তারেক রহমানের বিরুদ্ধে সাজা বাতিল ও অবিলম্বে নতুন জাতীয় নির্বাচনের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ আয়োজন করে সিলেট বিএনপি।

মির্জা ফখরুল বলেন, ‘আজকের সমাবেশের মঞ্চ খুব ছোট, ফলে এখানে আসতে কষ্ট হয়েছে। কারণ গতকাল (সোমবার) রাতে তিন বার মঞ্চ ভাঙা হয়েছে। তবুও সিলেটের জনগণের সাহসিকতার কারণে আজ সমাবেশ হচ্ছে।’

আওয়ামী সরকার দেশকে পরিকল্পিতভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় উল্রেখ করে তিনি আরও বলেন,  ‘আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে, সুচিন্তিতভাবে এই দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।  তারা একটি একটি করে রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিচ্ছে।  বিচার ব্যবস্থাকে দলীয়করণ করে নিজেদের প্রয়োজনে ব্যবহার করছে।  প্রশাসনেও দলীয়করণ করা হয়েছে।   সংসদ নাই, একটি গৃহপালিত বিরোধীদল সেখানে বসে আছে।’

তিনি আরও বলেন, এই সরকারের প্রতিপক্ষ এখন জনগণ, কোন রাজনৈতিক দল নয়।  বিগত নির্বাচনে আমাদের একজন ভোটারও ভোট দিতে পারেননি।  অথচ সংবিধানে লেখা আছে জনগণ ক্ষমতার মালিক। আপনারা ভোট দিতে পেরেছেন? শুধু আজকে না, স্বাধীনতার পরেও একই কায়দায় ভোট কেড়ে নিয়েছিল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। করে না বলেই একদলীয় বাকশাল কায়েম করেছিল। তাদের দুঃশাসনে সেদিন দেশে দুর্ভিক্ষ হয়েছিল।

মহাসচিব বলেন, ক্যাসিনো অভিযানে যে-ই ধরা পড়ছে, তাকেই বলা হচ্ছে বিএনপির লোক। যুবলীগ চেয়ারম্যান বলেছেন, তার নেতাকর্মীরা অপকর্ম করেছেন, পুলিশ প্রশাসন ১২ বছর কী করছিল।  ‘১২ বছর ধরে জুয়া, ক্যাসিনো চলছে। সরকার ধরতে পারেনি। এখন যখন ধরা পড়ে গেছে, তখন বলছে বিএনপি সরকারের আমল থেকে এটা চলে আসছে। তাহলে ১২ বছর কি করছিল? আঙ্গুল চুষছিল। এখন ঘরে ঘরে ক্যাসিনো।  জুয়ায় ভাসছে সারা দেশে।’

‘সরকার বিদ্যুতের দাম বাড়াচ্ছে, গ্যাসের দাম বাড়াচ্ছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়াছে। বিদেশি কেউ বিনিয়োগ করছে না। কারণ এটা একটা লুটেরা দেশ। তারা মেগা প্রজেক্টের নামে মেগা লুট করছে।’

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের সভাপতিত্বে  সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হক, তাহসীনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ডা. সাখাওয়াত হোসেন জীবন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, বিএনপি নেতা দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন মিলন, জিকে গউছ, আব্দুর রাজ্জাক, নাসিম হোসাইন, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, নাসির উদ্দিন আহমেদ, মিজানুর রহমান চৌধুরী, হুমায়ুন কবীর, মোরতাজুল করিম বাদরু, হাসান জাফির তুহিন, মামুন হাসান, আবুল কালাম আজাদ, মীর হেলাল উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী।

 

#এম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 344 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।