Voice of SYLHET | logo

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই আগস্ট, ২০২২ ইং

পরিবহণ শ্রমিকদের দাবি বাস্তবায়ন না হলে ২৫ সেপ্টেম্বর অবস্থান ককর্মসূচী

প্রকাশিত : September 21, 2019, 23:37

পরিবহণ শ্রমিকদের দাবি বাস্তবায়ন না হলে ২৫ সেপ্টেম্বর অবস্থান ককর্মসূচী

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭ এর সভাপতি মো. জাকারিয়া বলেছেন, পরিবহন শ্রমিকরা দেশের অর্থনীতির প্রাণ। তাই পরিবহন শ্রমিকদের সমস্যা নিরসন এবং সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকার বদ্ধপরিকর। তিনি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে পরিবহণ শ্রমিকদের অবদানের কথা স্মরণ করে বলেন, পরিবহণ শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীসাধারণের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন। পরিবহন শ্রমিকেরা আজ নানাভাবে নির্যাতিত ও অবহেলিত।
সাধারণ পরিবহণ শ্রমিকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ও ভাগ্যাহত শ্রমিক পরিবারের পাশে দাঁড়াতে আমাদের নিরন্তর প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমরা সেসব শ্রমিকদের সুখে-দুঃখে পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর। তিনি বিদ্যমান সমস্যা নিরসনে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। দেশরতœ শেখ হাসিনা যে সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলেছেন, সেই ধারাবাহিকতায় দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সবসময় কাজ করে যাচ্ছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রী কে অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি, উন্নয়নের ছোঁয়াটা যাতে তৃণমূল পর্যায়ে মানুষের কাছে পৌঁছায়, সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।
তৃণমূল পর্যায়ে যেন মানুষের জীবনমান উন্নত হয়, দারিদ্র্যসীমা থেকে তারা উঠে আসতে পারে, সবার ক্রয়ক্ষমতা বৃদ্ধি পায়, জীবনযাত্রা আরও উন্নত হয়, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সে অগ্রযাত্রা অব্যাহত রাখা একান্ত প্রয়োজন। সবার সেভাবেই কাজ করতে হবে। পরিবেশ রক্ষায় জনসচেতনতা বৃদ্ধি এবং এ সংক্রান্ত আইন ও বিধি-বিধানের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে। পাশাপাশি আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে পরিবহণ শ্রমিকদের ৫ দফা দাবি মেনে না নিলে ২৫ সেপ্টেম্বর থেকে অবস্থান কর্মসূচী পালন করার জন্য সকল পরিবহন শ্রমিকদের প্রতি আহ্বান জানান।
তিনি সেপ্টেম্বর শনিবার সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭ এর অন্তর্ভূক্ত জৈন্তা-গোয়াইনঘাট ও কানাইঘাট সাংগঠনিক উপ কমিটির শ্রমিক সমাবেশ ও নব নির্বাচিত জেলা কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭ এর অন্তর্ভূক্ত জৈন্তা-গোয়াইনঘাট ও কানাইঘাট সাংগঠনিক উপ কমিটির আহ্বায়ক নুরুল হকের সভাপতিত্বে ও সমাজসেবক আব্দুর রহিমের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৪নং দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, সাধারন সম্পাদক মো. আজাদ মিয়া, সহ-সভাপতি মো. সুন্দর আলী খাঁন, সহ-সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, মো. জিলু মিয়া, দপ্তর সম্পাদক কাওছার আহমদ, অর্থ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, কল্যাণ সম্পাদক মো. আব্দুল মান্নান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মতিন, সদস্য আলতাফ হোসেন চৌধুরী, লিটন আহমদ, সুজন মিয়া, এম বরকত আলী, রাজা আহমদ রাজা, টিলাগড় উপ-পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক আলেক খান, প্রধান নির্বাচন কমিশনার মানিক খান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গাছবাড়ি উপ-পরিষদ এর প্রতষ্ঠাতা সভাপতি জামাল উদ্দিন, রামপ্রসাদ উপ-পরিষদ এর সভাপতি মোস্তফা কামাল চৌধুরী, সুরাই ঘাট এর শ্রমিক নেতা আজিজুল হক, চতুল বাজার উপ-পরিষদের সাংগঠনিক সম্পাদক সাহিদ আহমদ, শ্রমিক নেতা সফিকুল ইসলাম, গোয়ানঘাট উপ-পরিষদের সভাপতি নুর আহমদ, সাংগঠনিক সম্পাদক হারুনুর রসিদ, উতর বাজাট উপ-পরিসদের সভাপতি মো. জাকারিয়া, সহ-সম্পাদক আব্দুল সালাম, জৈন্তাপুর পুর্ব বাজার উপ-পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. আবু তাহের প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 257 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।