Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

৭ দিনে মাদক নির্মূলের প্রত্যয় নিয়ে ইবিতে নতুন প্রক্টরের যোগদান

প্রকাশিত : September 21, 2019, 15:19

৭ দিনে মাদক নির্মূলের প্রত্যয় নিয়ে ইবিতে নতুন প্রক্টরের যোগদান

ইবি প্রতিনিধি

অধ্যাপক ড. মাহবুবর রহমান (ছবি : সম্পাদিত)
ইবি ক্যাম্পাসকে মাদক, অ-ছাত্র ও অবৈধছাত্র মুক্ত করার প্রত্যয় নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তৃতীয়বারের মতো প্রক্টর হিসেবে যোগদান করেছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান।

ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিসুর রহমানের স্বেচ্ছায় পদত্যাগের কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে নিয়োগ দেওয়া হয়। গত ৮ সেপ্টেম্বর নিয়োগ দেওয়া সত্ত্বেও তিনি শারীরিক অসুস্থতার কারণে এতদিন যোগদান করেননি। তবে শারীরিক অসুস্থতা থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে ক্যাম্পাসকে মাদকমুক্ত করার লক্ষ্যে তিনি প্রক্টর হিসেবে যোগদান করছেন এবং সেইসঙ্গে কর্তৃপক্ষ নতুন কাউকে প্রক্টর হিসেবে মনোনীত করা মাত্রই তিনি অব্যাহতি দেবেন বলে যোগদান পত্রে উল্লেখ করেন।

তিনি যোগদান পত্রে উল্লেখ করেন, আমি দীর্ঘদিন যাবত শারীরিকভাবে অসুস্থ। তারপরও বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে আগামী সাত দিনের মধ্যে ইবি ক্যাম্পাসকে মাদক, অ-ছাত্র ও অবৈধছাত্র মুক্ত করার প্রত্যয় নিয়ে প্রেরিত নিয়োগ পত্র অনুযায়ী যোগদান করলাম। কর্তৃপক্ষ নতুন কাউকে প্রক্টর হিসেবে মনোনীত করা মাত্রই এ যোগদান পত্রই অব্যাহতি পত্র হিসেবে বিবেচনা করার জন্য অনুরোধ করছি।

বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় রবিবার ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় অধ্যাপক ড. মাহবুবর রহমানকে নিয়োগ দেওয়া হয়। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন। ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্বপ্রাপ্ত ড. আনিসুর রহমান ১৫ দিন আগে পদত্যাগ পত্র জমা দেওয়ায় অধ্যাপক ড. মাহবুবর রহমান তার স্থলাভিষিক্ত হলেন। ড. মাহবুব এ পদে আসীন হওয়ায় বিশ্ববিদ্যালয় পরিবার আন্তরিকভাবে অভিনন্দন ও সাধুবাদ জানিয়েছে।

এর আগে ড. মাহবুবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের প্রাধ্যক্ষ ও ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সেক্রেটারি ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্বরত রয়েছেন। এর আগে প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করার সময় ছাত্রলীগের সহযোগিতায় ক্যাম্পাস থেকে মাদক ও শিবির নির্মূলে তার ব্যাপক ভূমিকা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 343 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।