Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

বড়লেখায় বিদেশি সিগারেটসহ গ্রেপ্তার ১

প্রকাশিত : September 17, 2019, 23:50

বড়লেখায় বিদেশি সিগারেটসহ গ্রেপ্তার ১

বড়লেখা প্রতিনিধিঃ

মৌলভীবাজারের বড়লেখায় ৩৭৫ কার্টন বিদেশি সিগারেট ও ব্যক্তিগত গাড়িসহ সৈয়দ আহমদ (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যার দিকে বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের সালদিগা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সৈয়দ আহমদ উপজেলার কাঞ্চনপুর এলাকার হাজী আব্দুল হকের ছেলে।
পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খবর পায় চোরাকারবারিরা বিদেশি সিগারেটের একটি চালান নিয়ে জুড়ী উপজেলার বাছিরপুর থেকে কাননগোবাজার রোড দিয়ে বড়লেখায় আসছে। খবর পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ সালদিগা এলাকায় অবস্থান নেয়। এ সময় চেক পোস্টে সৈয়দ আহমদের গাড়িটি আটকানো হয়। গাড়ি তল্লাশি করে ৩৭৫ কার্টন বিদেশি ক্লাসিক সিগারেট পাওয়া যায়। পরে সিগারেটসহ গাড়িটি জব্দ করে থানায় নেওয়া হয়।
থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার বিকেলে বলেন, ‘বিদেশি সিগারেটসহ তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’
উল্লেখ্য, ধূমপানমুক্ত দেশ গড়ার লক্ষ্যে সরকার প্রতি বছর সিগারেটের দাম বাড়িয়ে থাকে আর এ সুযোগে অবৈধ উৎপাদনকারী ও চোরকারবারীরা সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ সিগারেটের কারবার চালিয়ে যাচ্ছে। এতে করে গত অর্থ বছরে সরকার প্রায় তিন হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 160 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।