Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

নিরাপদ সড়কের দাবীতে কারিগরি কলেজের মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত : September 17, 2019, 19:47

নিরাপদ সড়কের দাবীতে কারিগরি কলেজের মানববন্ধন অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ

কোম্পানীগঞ্জের “বঙ্গবন্ধু” মহাসড়কে গত ১৫ই সেপ্টেম্বরের দুর্ঘটনায় ২জন নিহত ও ২জন আহত হন। এবং সেখানে আহত হন ইমরান আহমদ কারিগরি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রোমান আহমদ।

ওসমানী মেডিকেলের কাজলশাহ রোডের রিংকি ফার্মেসির কর্মচারী ও দালাল দ্বারা কলেজের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে ও ট্রাক ড্রাইভারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে আজ ১৭সেপ্টেম্বর কলেজ কর্তৃপক্ষের আয়োজনে কোম্পানীগঞ্জের খাগাইল পয়েন্টে অনুষ্ঠিত হয় এক বিশাল মানববন্ধন।

উক্ত মানববন্ধনে এহসান উদ্দিনের পরিচালনায় ও কলেজ কমিটির অন্যতম সদস্য সোনা মিয়া মেম্বারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইমরান আহমদ কারিগরি কলেজের অধ্যক্ষ জনাব রুহুল আমিন।

অধ্যক্ষ রুহুল আমিন বলেন, ‘কিছুদিন পূর্বেই ভোলাগঞ্জে নিহত হয় চতুর্থ শ্রেণির একজন ছাত্র। কিন্তু, সেই রক্তের দাগ শুকাতে না শুকাতেই আজ আরো দুটি লাশ দেখতে হলো। এখন কলেজে অর্ধ বার্ষিক পরীক্ষা চলছে। সবার মতো রোমান ও আজ পরীক্ষা দেওয়ার কথা ছিলো, কিন্তু, তাকে আজ থাকতে হচ্ছে মেডিকেলের বেডে। আমরা আর কোনো লাশ দেখতে চাইনা। আমরা নিরাপদ সড়ক চাই। রাস্তায় জেব্রাক্রসিং চাই”।

প্রধান বক্তা রুপক চন্দ্র দাস বলেন, “আজ দুজন মারা গেছে। কালতো আমিও ঐ ট্রাকের নিচে পড়ে মারা যাবো। এর দায়ভার কে নিবে? তাই সবার উচিত আমাদের সাথে আন্দোলনে যোগ দেওয়া”।

বিশেষ অতিথি ইকবাল হোসেন ইমাদ বলেন, ‘আমরা আর কোনো লাশ নয়, আমরা কোম্পানীগঞ্জে নিরাপদ সড়ক চাই’।
মাওলানা মাহমুদুল হাসান বলেন, ‘সবাই আমাদের সাথে আন্দোলনে থাকলে আমরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করে নিরাপদ সড়ক আদায় করবো’।এহসান উদ্দিন বলেন, ‘এ আন্দোলন শুধু ছাত্রছাত্রীদের নয়, এটা এলাকার সকল জনসাধারণের জন্য আন্দোলন’।

কলেজের শিক্ষার্থী লবীব আহমদ বলেন, ভোলাগঞ্জে নিরাপদ সড়কের জন্য মানববন্ধনের এক সপ্তাহ যেতে না যেতেই আজ দেখতে হলো আরো দুটো লাশ। আজ আমাদের কাছ থেকে সরে মেডিকেলে মৃত্যুর সাথে লড়তে হচ্ছে আমার প্রিয় বন্ধুকে। আমাদের স্যারদের উপর অন্যায়ভাবে হামলা করা হয়েছে। হামলাকারী সন্ত্রাসী ও ট্রাক চালকের দৃস্টান্তমূলক শাস্তি চাই। সাথে কোম্পানীগঞ্জের রাস্তাকে নিরাপদ সড়ক হিসেবে দেখতে চাই। নয়তো আমরা ছাত্র আন্দোলনের ডাক দিবো।

এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন কলেজের সকল শিক্ষক ও ছাত্রছাত্রী সহ এলাকার সর্বস্তরের জনতা।

উপস্থিত সবাই কোম্পানীগঞ্জের সড়ক কে নিরাপদ সড়ক করার দাবী জানান। সাথে সড়ক দুর্ঘটনা ও কলেজের শিক্ষকদের উপর হামলার সাথে জড়িত সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

এতে আরো বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপ্যাল কামাল হোসাইন, ইংরেজি প্রভাষক আনোয়ার হোসাইন, মাওলানা সোহেল আহমদ,  নুরুল মুস্তাকিম, নুরুল মুত্তাকিন, লোকেছ আহমদ, কলেজের শিক্ষার্থী লবীব আহমদ, রেশমা বেগম, তামান্না আক্তার কলি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 452 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।