Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটে কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা

প্রকাশিত : September 16, 2019, 23:46

সিলেটে কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদক:

সিলেটে এবার ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। গত ৪৮ ঘণ্টা আগে সিলেট বিভাগে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন মাত্র চারজন। এরমধ্যে তিনজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

ওসমানী হাসপাতাল সুত্র বলছে, গত ২৪ ঘণ্টায় সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত হাসপাতালে আটজন রোগী ভর্তি হয়েছেন। ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন ছয়জন। বর্তমানে হাসপাতালে এ রোগে ভর্তি আছেন ১৪ জন।

সূত্র আরও বলছে, এ যাবৎ ডেঙ্গু রোগে আক্রান্ত ৪২৪ জন রোগী সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। যাদের মধ্যে কোনো না কোনোভাবে ঢাকায় ভ্রমণের কারণে আক্রান্ত ৩৫১ জনের পরীক্ষা-নিরীক্ষায় ডেঙ্গু পজিটিভ ও ৭৩ জনের নেগেটিভ ফলাফল আসে।

সিলেটে ডেঙ্গুর প্রকোপ একেবারেই কম জানিয়েছে সিলেটের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. দেবপদ রায় বলেন, গত ২৪ ঘণ্টায় সারা বিভাগের মধ্যে কোথাও ডেঙ্গু রোগী ভর্তি হয়নি। কেবল সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আটজন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বিভাগের অন্যান্য স্থানে এই প্রথম এ রোগে ভর্তি জিরোতে নেমেছে।

প্রসঙ্গত, গেলো ঈদুল আজহার আগে ও পরবর্তী সময়ে সিলেটে ডেঙ্গুর প্রকোপ ছিল প্রবল। ঢাকায় ভয়াবহ আকার ধারণ করা ডেঙ্গু ছড়িয়ে যায় সিলেটেও। হাসপাতালগুলোও রোগের ভয়াবহতার মোকাবিলায় গুরুত্ব দেয়। সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হয় ডেঙ্গু ওয়ার্ড

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 315 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।