Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

সীমান্ত হত্যা, মাদক-চোরাচালান রোধে কঠোর বিজিবি;কর্ণেল খায়রুল কবীর

প্রকাশিত : September 16, 2019, 23:41

সীমান্ত হত্যা, মাদক-চোরাচালান রোধে কঠোর বিজিবি;কর্ণেল খায়রুল কবীর

নিজস্ব প্রতিবেদকঃ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেটের পিএসসির সেক্টর কমান্ডার কর্ণেল এএমএম খায়রুল কবীর বলেছেন, সীমান্ত হত্যা, মাদক ও চোরাচালানসহ সব ধরণের অপরাধ ঠেকাতে বিজিবির কঠোর নজরদারি রয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে ভারতের সাথে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে চোরাই পথে বিভিন্ন পণ্য পাচার রোধে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
সোমবার বিকেলে মুসলীম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সীমান্তে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, প্রতিবেশী দেশ থেকে আসছে মাদক, অস্ত্র ও ইয়াবা। বিপরীতে আমাদের দেশ থেকে চোরাই পথে যাচ্ছে বিভিন্ন ভোগ্য পণ্য। এগুলো বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। যত দ্রুত সম্ভব এসব চোরাচালান বন্ধ করা হবে।
কর্ণেল খায়রুল কবির বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর হাত ধরে আমরা স্বাধীনতা অর্জন করেছি এবং শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পৌঁছে যাবো।
এ সময় তিনি বলেন, আপনাদের প্রতিটি কাজে দেশপ্রেমের প্রতিফলন আনতে হবে। আপনার সন্তানরা যাতে কোন ভাবেই মাদক সেবন করে বিপদগামী না হয় অভিভাবক হিসেবে সেদিকটা আপনাদেরই খেয়াল রাখতে হবে। তাদের পড়াশোনায় মনযোগী করাও আপনাদেরই দায়িত্ব।
পর্যটনের প্রতি গুরুত্ব দেয়ার তাগিদ দিয়ে তিনি বলেন- পরিবেশের বিপর্যয় ঘটে এমন কোন কাজ করা যাবে না। সবাই যার যার অবস্থান থেকে পরিবেশ রক্ষায় এগিয়ে আসুন, দেখবেন পরিবেশ আপনার সাথে বন্ধুসূলভ আচরণ করবে। আমরা সবাই এক সাথে কাজ করলে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে।
পূর্ব জাফলং ইউনিয়নের ৩নং ওয়ার্ডবাসীর উদ্যোগে আয়োজিত সীমান্ত হত্যা ও অপরাধ রোধকল্পে জনসচেতনতামূলক সভায় সভাপতিত্ব করেন সিলেটের ৪৮ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল।
স্থানীয় যুবলীগ নেতা নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন। বিশেষ অতিথির বক্তৃতায় তিনি বলেন, সবাইকে মুক্তিযোদ্ধের চেতনা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু দেশকে নিয়ে যে স্বপ্ন দেখতেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্নকে বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ থেকে মাদক, জুয়াসহ সকল প্রকার অপরাধ নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, থানার ওসি মো. আব্দুল আহাদ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিজিবির সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার জয়নাল আবেদীন, আওয়ামী লীগ নেতা সামসুল আলম, মিনহাজুর রহমান, মোজাম্মেল হোসেন মেনন, শামীম আল মামুন মনির, ইউপি সদস্য আব্দুল কাদির, আতাউর রহমান আতাই, বিশিষ্ট ব্যবসায়ী ইমরান হোসেন সুমন, জিয়ারত খান, যুবলীগ নেতা শ্রী শেরগুল গোসাই, আবুল কাশেম, জাহাঙ্গীর আলম, শহীদুল ইসলাম শহীদ, আল আমিন, আয়নাল হক, লিটন, অরুণ গোসাই, ছাত্রলীগ নেতা সুহেল আহমেদ, ইউসুফ আহমেদ, সাব্বির রহমান সাজন প্রমুখ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 213 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।