Voice of SYLHET | logo

২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১১ই আগস্ট, ২০২২ ইং

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা অনুষ্ঠিত

প্রকাশিত : September 15, 2019, 00:40

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

ফ্যাসিবাদী দুঃশাসন ও সীমাহীন লুটপাটের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে  আহবান জানিয়েছেন বাম জোটের নেতৃবৃন্দ।

দেশব্যাপী সমাবেশের অংশ হিসেবে শনিবার (১৪ সেপ্টেম্বর)  সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে বিকেল ৪টায় বাম গণতান্ত্রিক জোটের জনসভায় বাম নেতারা এই আহবান জানান।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় জনসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বিপ্লবী ওয়ার্কস পার্টি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদের কেন্দ্রীয় সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সদস্য আজিজুর রহমান, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড মানস নন্দী , গণসংহতি আন্দোলন এর কেন্দ্রীয় সদস্য মনির উদ্দীন পাপ্পু।

জনসভায় বাম জোটের জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিপিবি জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা নেতা মোঃ আব্দুল হাসিব, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য হুমায়ুন রশীদ সোয়েব।
সভায় বক্তারা বলেন, দেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। নজিরবিহীন ভোট ডাকাতির মাধ্যমে সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার কেড়ে নিয়েছে। স্বাধীনতাত্তোর এমন অনিয়মের নির্বাচন বাংলাদেশের মানুষ আগে আর দেখেনি। এই নির্বাচন আওয়ামীলীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয় ঘটিয়েছে।
নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সম্প্রচার নীতিমালাসহ অগণতান্ত্রিক কালাকানুনের মাধ্যমে সরকার ও সরকারী দলের জবরদস্তি মূলক কর্তৃত্ব নিরঙ্কুশ করা হয়েছে। সব ক্ষেত্রে শৃঙ্খলা, জবাবদিহিতা ও স্বচ্ছতা পুরোপুরিভাবে ভেঙ্গে পড়েছে। রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ‘বালিশ কান্ড, ফরিদপুর মেডিকেলের ‘পর্দা কান্ড’ দূর্নীতিকে আরো উন্মোচিত করেছে।

বক্তারা বলেন, বিশ্ববাজারে গ্যাসের দাম কমলেও সরকার সকল মত ও প্রতিবাদকে উপেক্ষা করে গায়ের জোরে গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সরকারের চরম উদাসীনতার ও দায়িত্বহীনতার কারনে গোটা দেশে ডেঙ্গুর বিস্তার ঘটেছে। মুক্তিযুদ্ধের ৪৯ বছর পেরিয়ে আজ দেশের মানুষ হতাশ। ধনী-গরীব বৈষম্য মারাত্মকভাবে বৃদ্ধি পাচ্ছে। তাই এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে পরিত্রানের জন্য বামপন্থীদের নেতৃত্বে জনগণের ঐক্য গড়ে তোলার বিকল্প নেই।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 216 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।