Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

কাশ্মীরের স্বাধীনতার দাবীতে মৌলভীবাজারে বিক্ষোভ

প্রকাশিত : September 15, 2019, 00:32

কাশ্মীরের স্বাধীনতার দাবীতে মৌলভীবাজারে বিক্ষোভ

মৌলভীবাজার প্রতিনিধি:

ভারত শাষিত জম্মু ও কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর আগ্রাসন ও কাশ্মীরে স্বাধীনতার দাবীতে মৌলভীবাজারে ক্বওমী আলেমরা বিক্ষোভ সমাবেশ করেছেন। মৌলভীবাজার ওলামা পরিষদ’র আয়োজনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় ।
শনিবার দুপুরের দিকে শহরের টাউন ঈদগাহ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। মুফতি হাবিবুর রহমান ও মাওলানা মুজাহিদ আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন, মৌলভীবাজার ওলামা পরিষদের সভাপতি শাইখুল হাদিস মাওলানা আব্দুল বারী ধর্মপুরী।
সমাবেশে বক্তব্য রাখেন- নুরুল কোরআন মাদ্রাসার পরিচালক ও সাবেক রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, রায়পুর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা গিয়াস উদ্দীন, জামেয়া রহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জামিল আহমদ আনসারী, বরুনা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মাওলানা আব্দুল হাই উত্তরসুরী ও মাওলানা হিফজুর রহমান ফোয়াদ প্রমুখ।
জম্ম ও কাশ্মীরের সংখ্যালঘু মুসলমানদের প্রতি ভারতীয় বাহিনীর নির্যাতনের সমালোচনা করে সমাবেশে বক্তারা বলেন, “সেখানকার মুসলমানদের উপর ভারতীয় বাহিনীর নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।
সমাবেশ শেষে ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে হাজারো মানুষের অংশগ্রহনে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে ভারতীয় আগ্রাসন বন্ধ ও কাশ্মীরে স্বাধীনতার দাবিতে শ্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা।
এসময় তাদের হাতে বিভিন্ন শ্লোগান লেখা প্লেকার্ড বহন করতে দেখা যায়। শহরের ঈদগাহ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় গিয়ে শেষ মোনাজাতের মাধ্যমে শেষ হয়

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 204 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।