Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

নগরীর তালতলায় নির্মাণাধীন ভবনের ইট পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত : September 14, 2019, 23:57

নগরীর তালতলায় নির্মাণাধীন ভবনের ইট পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেট নগরীর তালতলায় মহানগর শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিমের নির্মাণাধীন ৪ তলা ভবন থেকে ইট পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। শনিবার (১৪ সেপ্টেম্বর) আনুমানিক বেলা ২ টায় এ ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম জামাল মিয়া (৪০)। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার ভ্রাহ্মনপাড়া এলাকায়।

জানা যায়, নিহত জামাল মিয়া নগরীর বাগবাড়ি এলাকায় একটি ভাড়া বাসায় থেকে শাহরিয়ার কবির সেলিমের পানির ব্যবসায় ভ্যানে করে দোকানে দোকানে ড্রাম ভর্তি পানি সাপ্লাইয়ের কাজ করতেন। প্রতিদিনের মতো নগরীর তালতলাস্থ মহানগর শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিমের নির্মাণাধীন মার্কেটের পাশের ডিপ-টিউবওয়েল থেকে ড্রামে পানি ভরছিলেন। এমন সময় হঠাৎ করে ৩য় তলার উপর থেকে বেশ কয়েকটি ইট তার উপর পড়ে যায়। তাৎক্ষণিকভাবে তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনাস্থল ঘুরে দেখা গেছে শাহরিয়ার কবির সেলিমের নির্মাণাধীন এ মার্কেটে নির্মাণ চলমান সময়ে বেষ্টনী ব্যবস্থা বা জাল দিয়ে দুর্ঘটনা এড়ানোর যে নিয়ম পালন করার কথা তা মানা হয়নি। ফলে কেবল এ দুর্ঘটনাই নয় রয়েছে ফের দুর্ঘটনার আশঙ্কা।

তবে সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম  বলেন, আগে পুরো ভবনে গার্ড নেট লাগানো ছিলো। কিন্তু এখন বাইরের কাজ শেষ। ভিতরের কাজ চলছে। তাই নেট খোলা হয়ে গেছে। তাছাড়া আজ কাজ বন্ধ থাকলেও একজন লোক উপরে উঠে হাঁটাহাঁটি করছিলো। এসময় তার পায়ে লেগে ইট পড়ে যাওয়ায় এ ঘটনা ঘটেছে।

এ দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার এসি মোহাম্মদ ইসমাইল ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া। নিহতের বিষয়টি নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, লাশ ওসমানী হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আজকে সময় স্বল্পতার কারণে ময়নাতদন্ত সম্পন্ন হয়নি। কাল ময়নাতদন্ত সম্পন্ন করে নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এছাড়াও নিহতের স্বজনরা যদি মামলা করেন তাহলে মামলা নিয়ে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে শ্রমিক লীগের সভাপতি বলেন, ‘আমি নিহতের পরিবারসহ সকলের সাথে কথা বলেছি। নিহতের আপাতত সকল কিছু বহন করছি। আশা করি আলোচনার মাধ্যমেই সমাধান আসবে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 228 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।