Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

কানাইঘাটে ২০ জোড়া দম্পতির যৌতুকবিহীন গণবিবাহ

প্রকাশিত : July 06, 2019, 14:09

কানাইঘাটে ২০ জোড়া দম্পতির যৌতুকবিহীন গণবিবাহ

সিলেটের কানাইঘাটে এক মঞ্চে শুভ পরিণয় সম্পন্ন হয়েছে ২০ জোড়া দম্পতির। উপজেলার বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলীর তত্ত্বাবধানে শনিবার দুপুরে মাদানীনগরে প্রকাশিত রাউতগ্রামে তার বাড়ির আঙ্গিনায় বসেছিল তাদের বিয়ের আসর।

ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের উদ্যোগে গণবিবাহ অনুষ্ঠানে শরিয়ত মোতাবেক ২০ জোড়া যুবক যুবতী বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতিদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন, ১টি ছাগল এবং সংসার সাজানোর জন্য বিবাহ উপহার সামগ্রী এবং আর্থিক ভাবে সাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয় সংগঠনের পক্ষ থেকে।

অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-উলামা, স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত হন।

এ ব্যাপারে বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন জানান, ‘গ্রামের দরিদ্র পরিবারের বিবাহযোগ্য কন্যাদের আর্থিকভাবে অস্বচ্ছলতার কারণে বিবাহ দিতে পারেন না অভিভাবকরা। এদের পাশে দাঁড়িয়েছে ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ। এ পর্যন্ত তার ইউনিয়নে চারটি গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।’

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 662 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।