Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

প্রীতি ম্যাচে ব্রাজিলকে হারাল পেরু

প্রকাশিত : September 11, 2019, 12:27

প্রীতি ম্যাচে ব্রাজিলকে হারাল পেরু

ভয়েসঅবসিলেট ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে পেরু। এই হারে ব্রাজিলের টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার কীর্তিতে ছেঁদ পড়লো। টানা ৩ ম্যাচ পর জয়ের মুখ দেখলো পেরু।

পেরুকে সহজ প্রতিপক্ষ ধরেই হয়তো একাদশ সাজিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। এজন্য একাদশে রাখা হয়নি নেইমার, দানি আলভেস, ভিনিসিয়ুস জুনিয়র, ফ্যাবিনহোর মতো তারকাদের। তবে রিচার্লিসন, ফিরমিনো, নেরেসদের নিয়ে সাজানো আক্রমণভাগও শুরুতে বেশ দাপুটে খেলা উপহার দিয়েছে। যদিও কাজের কাজ তথা গোলটিই আসেনি। যার কারণে হলো ব্রাজিলিয়ানদের।

ম্যাচের প্রথমার্ধে ব্রাজিলের আধিপত্য খর্ব করার সব চেষ্টাই করেছে পেরু। তাতে সাফল্যও এসেছে। বল দখল কিংবা গোলমুখে আক্রমণের ক্ষেত্রে পিছিয়ে থাকলেও ব্রাজিলকে গোলহীন রাখতে সমর্থ হয় দলটি। মূলত রক্ষণাত্মক ফুটবল খেলেই রিচার্লিসন, ফিরমিনোদের বঞ্চিত করেছেন আদভাদিকুলার দল। উল্টো দু’বার তো প্রায় গোলই করে ফেলেছিল পেরু। তবে তাদের আসল লক্ষ্য ছিল রক্ষণ অটুট রাখা, যাতে তারা পুরোপুরি সফল।

দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া ব্রাজিল বদলি হিসেবে মাঠে নামায় নেইমার, ফ্যাবিনহোকে। আর ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিয়ুসের। কিন্তু তাতেও কাজের কাজ কিছুই হয়নি। বরং ৮৫তম মিনিটে ব্রাজিলের গোলমুখ খুলতে সক্ষম হয় পেরু। ইয়তুনের ফ্রি-কিক থেকে বল উড়ে যায় একদম ব্রাজিলের গোলমুখের সামনে। বলটাকে রুখতে ঘুষি পাকিয়েছিলেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এদারসন, কিন্তু তক্ষক্ষণে ক্ষিপ্রতার সাথে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন পেরু’র সেন্টার-ব্যাক লুইস আব্রাহাম।

 

#এম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 219 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।