Voice of SYLHET | logo

১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জুন, ২০২২ ইং

সিকৃবি বাঁধনের দক্ষিণ সুরমায় বিনামূল্যে ব্লাড গ্রুপিং

প্রকাশিত : September 10, 2019, 22:14

সিকৃবি বাঁধনের দক্ষিণ সুরমায় বিনামূল্যে ব্লাড গ্রুপিং

দক্ষিণ সুরমা  প্রতিনিধিঃসোচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ( সিকৃবি) ইউনিট বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের আয়োজন করেছে।

মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) সিলেটস্থ দক্ষিণ সুরমার কুচাই নিউনিয়নের ২নং ওয়ার্ডের শ্রীরামপুর গ্রামে এ ক্যাম্পেইন এর আয়োজন করা হয়।

ক্যাম্পেইন দক্ষিণ সুরমার কুচাই ২নং ওয়ার্ডের মেম্বার আলতাফুর রহমান টিপুর বাড়ীতে সকাল দশটায় শুরু হয়ে বিকাল তিনটায় শেষ হয়।
এসময় বাঁধনের পঁচিশ জন কর্মী ক্যাম্পেইনে অংশগ্রহণ করে।

এই ক্যাম্পেইনের মাধ্যমে শ্রীরামপুর সহ আশেপাশের এলাকায় প্রায় ৪০০ জন মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়।

বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি সাধারন মানুষকে রক্তদানে বিভিন্ন ভাবে উৎসাহিত করেন বাঁধন কর্মীরা।

বাঁধন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইউনিটের সভাপতি জাহিদ হোসেন
বলেন, বাঁধন সেই দিনের স্বপ্ন দেখে যে দিন একটি মানুষও রক্তের জন্য মারা যাবে না।বাংলাদেশের প্রতিটি মানুষ নিজের রক্তের গ্রুপ জানবে এবং সেচ্চায় রক্ত দিবে।তারই অংশ হিসাবে
আমাদের আজকের এই ক্যাম্পেইন।

বাঁধনের সাধারণ সম্পাদক মোঃ জোনাঈদ ইসলাম জানান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বাঁধন ২০১৩ সালে পরিবার এবং ২০১৫ সাথে ইউনিটের মর্যাদা লাভ করে । তখন থেকে আমরা সিলেটের বিভিন্ন স্কুল, মাদ্রাসা,ও জনপ্রতিনিধিেরর বাড়িতে এ ক্যাম্পেইন করে আসছি।এতে সাধারণ মানুষ বিনামূল্যে রক্তের গ্রুপ জানতে পারছে এবং স্বেচ্ছায় রক্তদানে আগ্রহী হচ্ছে।
মেম্বার আলতাফুর রহমান টিপু বলেন, আজ আমার ওয়ার্ডের সকল মানুষ বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানলো এবং সাথে সাথে তারা রক্তদান সম্পর্কে সচেতন ও হয়েছে।এ মহান কাজের জন্য বাঁধন সিকৃবি ইউনিট কে ধন্যবাদ জানায়।
উল্লেখ্য বাঁধন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিট প্রতি মাসেই সিলেটের বিভিন্ন স্থানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করে থাকে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 237 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।