Voice of SYLHET | logo

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা জুলাই, ২০২২ ইং

টেস্ট থেকে স্মরণীয় বিদায় নিলেন নবি

প্রকাশিত : September 09, 2019, 21:17

টেস্ট থেকে স্মরণীয় বিদায় নিলেন নবি

স্পোর্টস ডেস্ক

মোহাম্মদ নবি, চট্টগ্রাম টেস্ট চলাকালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন বলেছিলেন। আজ জয়ের দিনে তার সেই কথা রাখলেন। টাইগারদের হারানোর দিনে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন এই আফগান স্পিনার।
মূলত তরুণদের উঠে আসার সুযোগ করে দেয়ার জন্যই তার এই অবসরে যাওয়া। তার ক্যারিয়ারের আসল সংগ্রাম ছিল দেশকে টেস্ট স্ট্যাটাস এনে দেয়া। শুধু স্ট্যাটাস এনে দেয়াই নয়, তিন টেস্টের মধ্যে দুটিতে জয়ও উপহার দিয়েছেন তিনি।

অবশেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম তাকে দু’হাতে ঢেলে দিয়ে বিদায় জানালো। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে কি ব্যাটিং, কি বোলিং- সব দিকেই প্রতিটি দিন বাংলাদেশকে পেছনে রেখে খেলে গেছে আফগানরা।

বৃষ্টি বড় বাধা হয়ে দাঁড়ালেও শেষ মুহূর্তে ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়তে পারলো আফগানিস্তান। ২২৪ রানের বিশাল ব্যবধানে জয়।

নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে এমন জয় সত্যিই অভাবনীয়। মোহাম্মদ নবি এই জয়ে অবদানও রেখেছেন বেশ। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। প্রথম ইনিংসে শূন্য, পরের ইনিংসে ৮।

তবে বল হাতে প্রথম ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। সৌম্য, মুমিনুল এবং তাইজুলের উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ১ উইকেট। সাজঘরে ফেরান সাদমান ইসলামকে।

বিদায়ের দিনে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সতীর্থরা ব্যাট দিয়ে গেইট তৈরি করে গার্ড অব অনার দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় জানালো রশিদ খানরা। গার্ড অব অনার দেয়ার পর রশিদ খান জড়িয়ে ধরেন মোহাম্মদ নবিকে।

পুরস্কার বিতরণী মঞ্চে যখন বিজয়ের ট্রফি নিতে যান রশিদ খান, তখন সঙ্গে নিয়ে যান মোহাম্মদ নবিকেও। বিদায়ী তারকাকে এভাবেই সম্মান জানালো পুরো আফগানিস্তান।

তিন টেস্টের ক্যারিয়ার নবি রান করেছেন মোটে ৩৩। উইকেট নিয়েছেন ৮টি। আহামরি কিছু নয়। তবে, আফগান ক্রিকেটের শুরুর ইতিহাসে উজ্জ্বল একটি জায়গা ধরে রাখবেন আজীবন ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 454 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।