Voice of SYLHET | logo

১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে মে, ২০২২ ইং

টাইগারদের লজ্জায় ফেলে টেস্ট জিতল আফগানরা

প্রকাশিত : September 09, 2019, 21:12

টাইগারদের লজ্জায় ফেলে টেস্ট জিতল আফগানরা

স্পোর্টস ডেস্ক :টেলএন্ডার ব্যাটসম্যানরা পরল না আর ম্যাচ বাঁচাতে। সব জল্পনার সমাপ্তি ঘটিয়ে হারের লজ্জায় পুড়তে হলো টাইগারদের। শেষমেশ বৃষ্টিও পারল না টাইগারদের হার আটকাতে। ২২৪ রানের হার নিয়েই সন্তুষ্ট থাকতে হলো সাকিব বাহিনীর।

বৃষ্টি বিঘ্নিত শেষ দিনের শেষ সেশনেে এসে রশিদ খানের স্পিন ভেল্কিতেই সমাপ্তি ঘটল টাইগারদের ইনিংস। জয়ের জন্য উন্মুখ আফগানরা শেষ পর্যন্ত একমাত্র এই টেস্ট জিতে নিল। শেষের ৪ ব্যাটসম্যানদের তিনজনকেই তুলে নিলেন রশিদ খান।

ভোর থেকেই চট্টগ্রামে শুরু হওয়া বৃষ্টির কারণে আফগানদের বিপক্ষের একমাত্র টেস্টের শেষ দিন নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। তবে বৃষ্টির পর ম্যাচ মাঠে গড়ানোর পর মাত্র দুই ওভার খেলা হয় । তারপর আবারও বৃষ্টি হানায় খেলা বন্ধ ছিল। ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে জানান ম্যাচ শুরু হবে দুপুর ১টায়। মধ্যে একবার খেলা শুরু হলে আবার বৃষ্টিতে বন্ধ। তারপর বিকাল চারটার দিকে আবার শুরু হয় খেলা।

পঞ্চম দিনে বৃষ্টি থামলে ৪ উইকেট হাতে নিয়ে আবার খেলতে নামে টাইগার ব্যাটসম্যানরা। কিন্তু শেষ সেশনের প্রথম বলেই আউট হয়ে যান টাইগার অধিনায়ক সাকিব। তারপর ক্রিজে আসেন মেরাজ তিনিও টিকতে পোরেননি বেশি সময়।আফগান অধিনায়ক রশিদ খানের বলে ১২ রানে এলবির ফাঁদে পড়েন তিনি। তার বলেই একই ভাবে আবার ০ রানে আউট হন তাইজুল। ধরে খেলছিলেন সৌম্য, কিন্তু তিনিও ইনিংস আর বড় করতে পারলেন না। রশিদ খান তাকেও ক্যাচ বানিয়ে আউট করেন। আর এর মধ্য দিয়েই বাংলাদেশের মাটিতে প্রথমবার এসেই টেস্ট জিতে নিল নবী-রশীদের আফগানিস্তান।

টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আর প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে থামে আফগানদের ইনিংস। আর টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবারও আফগান ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশ। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গাতেই ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 410 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।