Voice of SYLHET | logo

২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই জুলাই, ২০২২ ইং

জাবিতে ‘সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ’ – এর চড়ুইভাতি

প্রকাশিত : September 07, 2019, 06:44

জাবিতে ‘সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ’ – এর চড়ুইভাতি

  • Mজাবিতে ‘সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ’ – এর চড়ুইভাতি
    জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের বিতর্ক সংগঠন ‘ সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ’ এর আয়োজনে চড়ুইভাতি উদযাপন করেছে সংগঠনটি।
শুক্রবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়ামঞ্চ নামক স্থানে সংগঠনটির সাবেক ও বর্তমান সকল সদস্যদের উপস্থিতিতে আয়োজিত হয় অনুষ্ঠানটি।

এসময় সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি, সাধারণ সম্পাদক, বর্তমান সভাপতি জাহিদ হাসান শেখ, সাধারণ সম্পাদক শেখ মোঃ সবুজ ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন’- এর সাবেক ও বর্তমান সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন। বর্তমান প্রেক্ষাপট ও নিজের সুপ্ত প্রতিভার বিকাশে বিতর্কের প্রয়োজনীয়তা সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ।

বিতর্কের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরতে গিয়ে মুকসিমুল হাসান অপু বলেন, বর্তমানে বিতর্কের প্রয়োজনীয়তা সম্পর্কে সকলেই অবগত। নিজেকে নিজের মধ্যে আবদ্ধ না রেখে মানুষের সামনে নিজেকে তুলে ধরতে বিতর্কের বিকল্প নাই। একজন বিতার্কিক ও একজন সাধারণ মানুষের মাঝে পার্থক্য একটাই তা হল উপস্থাপনের ধরণ। উপস্থাপনের কৌশল দেখেই দুজনকে সহজে আলাদা করা সম্ভব। আমাদের এই সংগঠন এক সময় বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় সাফল্য অর্জন করেছে। আশা করি তোমাদের হাত ধরে এই সংগঠনটি উত্তরোত্তর আরো সাফল্যের দিকে এগিয়ে যাবে।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন সরকার ও রাজনীতি বিতর্ক মঞ্চ। সংগঠনটি নিজস্ব বিভাগ ও সর্বোপরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে যুক্তিবোধ ছড়িয়ে দেয়ার মাধ্যমে একটি আলোকিত সমাজ তৈরীর চেষ্টার অংশ হিসেবে প্রতিবছর নিয়মিত ভাবে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 425 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।